বাইডেনের বিরুদ্ধে ইমপিচমেন্ট তদন্ত শুরু করেছেন ম্যাকার্থি

মুনা নিউজ ডেস্ক | ২৭ জুলাই ২০২৩ ১৮:০৫

প্রেসিডেন্ট জো বাইডেন এবং স্পিকার কেভিন ম্যাকার্থি : সংগৃহীত ছবি প্রেসিডেন্ট জো বাইডেন এবং স্পিকার কেভিন ম্যাকার্থি : সংগৃহীত ছবি


ক্ষমতা গ্রহণের তিন বছরের মধ্যে প্রথমবারের মতো ইমপিচমেন্টের মুখে পড়তে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। হাউজ স্পিকার কেভিন ম্যাকার্থি স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় এমন ইঙ্গিত দিয়ে বলেছেন যে, জো বাইডেনের ইমপিচমেন্ট তদন্ত প্রস্তুত করা হচ্ছে। ফক্স নিউজকে ম্যাকার্থি বিদেশী কোম্পানির কাছ থেকে বাইডেনের ঘুষ নেয়ার অভিযোগের বিষয়ে তুলে ধরেন। তিনি বলেন যে, এটি একটি অভিশংসন তদন্তের স্তরে উঠছে।

স্পিকার কেভিন ম্যাকার্থি বলেন, রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠতা না নিলে আমরা এর কিছুই জানতাম না। তথ্য আমাদের যেখানে নিয়ে গেছে আমরা কেবল অনুসরণ করেছি। এটি ইমপিচমেন্ট তদন্তের স্তরে উন্নীত হচ্ছে। তিনি বলেন, প্রেসিডেন্ট এমন কিছু ব্যবহার করেছেন যা আমরা রিচার্ড নিক্সনের পর থেকে দেখিনি। তার পরিবারের উপকার করার জন্য সরকারি সুবিধা ব্যবহার করেছেন এবং কংগ্রেসের তত্ত্বাবধানের ক্ষমতা অস্বীকার করেছেন।

২০২১ সালের জানুয়ারিতে  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জো বাইডেন। এর আগে তিনি বারাক ওবামা প্রশাসনে ২০০৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। ইউক্রেনের প্রাকৃতিক গ্যাস কোম্পানি বুরিসমার একজন নির্বাহী কর্মকর্তার কাছ থেকে পাঁচ মিলিয়ন ডলার ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে  প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে।

২০২০ সালের জুন মাসে এফবিআইকে গোপন সূত্রের মাধ্যমে ঘুষসংক্রান্ত তথ্যটি জানানো হয়।


সূত্র : ফক্স নিউজ



আপনার মূল্যবান মতামত দিন: