পাইলট অসুস্থ হওয়ায় বিমান চালান যাত্রী, পরে বিধ্বস্ত

মুনা নিউজ ডেস্ক | ১৭ জুলাই ২০২৩ ১৮:২৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


মাঝ আকাশে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন পাইলট। এমন অবস্থায় বিমান চালানোর দায়িত্ব নেন একজন নারী যাত্রী। তবে শেষ পর্যন্ত সেটি ঠিকমতো অবতরণ করতে পারেনি। বিধ্বস্ত হয়েছে একটি দ্বীপে। ১৫ জুলাই, শনিবার বিকেলে যুক্তরাষ্ট্রের ওয়েস্ট টিসবারির মার্থাস ভিনইয়ার্ড বিমানবন্দরের কাছে ম্যাসাচুসেটসের একটি দ্বীপে এই ঘটনা ঘটে। খবর দ্য মিররের।

ম্যাসাচুসেটসের দ্বীপে বিধ্বস্ত হলে বিমানটির বাম পাখা অর্ধেক ভেঙে যায়। রাজ্য পুলিশ বলেছে, 'রানওয়ের বাইরে হার্ড ল্যান্ডিংয়ের ফলে বিমানটির বাম পাখা অর্ধেক ভেঙে গেছে। বিমানটি ল্যান্ডিং গিয়ার ছাড়াই অবতরণ করেছিল।'

খবরে বলা হয়, ছোট বিমানটি চালাচ্ছিলেন ৭৯ বছরের একজন পাইলট। তবে ওই যাত্রী ও পাইলটের নাম প্রকাশ করা হয়নি। দুজনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, গুরুতর অবস্থায় পাইলটকে বোস্টনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে বিমান চালানো ওই নারী যাত্রী বেশি আহত না হওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবারে ২০০৬ পাইপার মেরিডিয়ান বিমানটি বিকেলের আগে নিউ ইয়র্কের ওয়েস্টচেস্টার কাউন্টি থেকে রওনা হয়েছিল। পাইলট এবং যাত্রী দুজনেই কানেকটিকাটের বাসিন্দা।

স্থানীয় পুলিশ, ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন দুর্ঘটনাটি তদন্ত করছে।

 

সূত্র : দ্য মিরর।



আপনার মূল্যবান মতামত দিন: