কুরআন অবমাননার প্রতিবাদে ইরান

ইসরাইল ধর্মীয় পবিত্রতার কোনো রেডলাইন মানে না : নাসের কানয়ানি

মুনা নিউজ ডেস্ক | ২৪ জুন ২০২৩ ১৯:২৭

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি : সংগৃহীত ছবি ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি : সংগৃহীত ছবি



অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীরা বৃহস্পতিবার পবিত্র কুরআনের যে অবমাননা করেছে তার কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি গতকাল ২৩ জুন, শুক্রবার টুইটারে দেয়া এক পোস্টে বলেন, ইসরাইলের ইহুদিবাদিরা কোনো রেডলাইন মান্য করে না।

বৃহস্পতিবার শত শত অবৈধ ইহুদি বসতি স্থাপনকারী পশ্চিম তীরের নাবলুস শহরের দক্ষিণে উরিফ গ্রামে হামলা চালায় এবং এক পর্যায়ে তারা একটি মসজিদ ভাঙচুর করে ও পবিত্র কুরআনের কয়েকটি খণ্ড রাস্তায় ফেলে দেয়।

ইহুদিবাদীরা এই ধরনের অবমাননাকর কর্মকাণ্ড এবং অসহায় ফিলিস্তিনিদের সম্পদ ধ্বংস করার ঘটনা নিয়মিত তৎপরতার অংশ করে ফেলেছে। এর মধ্য দিয়ে ইহুদিবাদীরা দেখিয়ে দিয়েছে যে, তারা ধর্মীয় পবিত্রতা এবং মানবাধিকার রক্ষার ব্যাপারে কোন রেডলাইন মানে না।

নাসের কানয়ানি আরো বলেন, পশ্চিমা সরকারগুলোর নীরবতা এবং ইসরাইলের প্রতি তাদের অব্যাহত সমর্থন ইহুদিবাদীদেরকে আরো বেশি বর্বর হয়ে উঠতে সাহস ও শক্তি যুগিয়েছে।

চলতি সপ্তাহে ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসনে এক ডজনের বেশি ফিলিস্তিনি শহীদ এবং আরও বহু মানুষ আহত হয়েছেন। এইসব হত্যাকাণ্ডে ইসরাইলি সেনাদের পাশাপাশি অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীরা অংশ নিয়েছে।

 

সূত্র : রেডিও তেহরান



আপনার মূল্যবান মতামত দিন: