ইসরাইলি তদন্তে আমার সন্তানের রক্ত নিয়ে উপহাস করা হয়েছে : ফিলিস্তিনি পিতা

মুনা নিউজ ডেস্ক | ১৭ জুন ২০২৩ ২০:৩৫

দুই বছর বয়সি ফিলিস্তিনি শিশু মোহাম্মাদ আল তামিমি : সংগৃহীত ছবি দুই বছর বয়সি ফিলিস্তিনি শিশু মোহাম্মাদ আল তামিমি : সংগৃহীত ছবি


ইহুদিবাদী ইসরাইলি সেনাদের গুলিতে নির্মমভাবে নিহত দুই বছর বয়সি ফিলিস্তিনি শিশু মোহাম্মাদ আল তামিমির পিতা বলেছেন, ইসরাইলি সেনাবাহিনীর তদন্তে তার সন্তানের মৃত্যু নিয়ে উপহাস করা হয়েছে। গত ১ জুন জর্দান নদীর পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের গুলিতে মোহাম্মাদ তামিমি নিহত ও তার পিতা আহত হন। গুলিতে ফিলিস্তিনি শিশুটির মাথার খুলি উড়ে যায়।

এ সম্পর্কে বুধবার প্রকাশিত ইসরাইলি সেনবাহিনীর তদন্তে বলা হয়েছে, মোহাম্মাদ ও তার পিতাকে বহনকারী গাড়িটি ইসরাইলি সেনা ও ফিলিস্তিনি যোদ্ধাদের মধ্যকার সংঘর্ষের সময় ‘ক্রসফায়ারে’ পড়ে গিয়েছিল। তদন্ত প্রতিবেদনে দাবি করা হয়, যে ইসরাইলি সেনা তাদের বহনকারী গাড়িতে গুলি চালিয়েছে সে ভেবেছিল গাড়িতে সশস্ত্র ফিলিস্তিনিরা রয়েছে।

মোহাম্মাদের পিতা হেইসাম তামিমি এ সম্পর্কে বলেন, “আমি মোহাম্মাদের পিতা হিসেবে শুধু এটুকুই বলতে পারি, ইসরাইলি সেনাবাহিনী আমার সন্তানের রক্ত নিয়ে উপহাস করেছে, ইসরাইলি সেনাদের অপরাধযজ্ঞ ঢেকে রেখেছে এবং প্রমাণ হয়েছে, ইসরাইলিদের হাতে আমাদের নির্বিচার হত্যাকাণ্ড প্রতিহত করার মতো কোনো শক্তি নেই।”

হেইসাম তামিমি আন্তর্জাতিক আদালতে তার সন্তানের হত্যাকাণ্ডের বিরুদ্ধে মামলা করবেন বলে জানান। কয়েকটি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার সঙ্গে তিনি যোগাযোগ করেছেন জানিয়ে তামিমি বলেন, “আমি জানি, যে ইসরাইলি সেনা আমার শিশু সন্তানকে হত্যা করেছে তার বিচার হবে না কিন্তু আমি এই পাশবিকতা বিশ্ববাসীর সামনে তুলে ধরতে চাই যাতে আর কোনো ফিলিস্তিনি শিশুর পিতাকে আমার মতো যন্ত্রণা ভোগ করতে না হয়।”

 

সূত্র : পার্সটুডে 



আপনার মূল্যবান মতামত দিন: