হামাসকে ‘সন্ত্রাসী’ আখ্যা, এমবিসি নেটওয়ার্ককে তলব সৌদি কর্তৃপক্ষের

মুনা নিউজ ডেস্ক | ২০ অক্টোবর ২০২৪ ১৭:০৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

হামাসসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন প্রতিরোধকামী সংগঠনের কমান্ডার ও নেতাকে ‘সন্ত্রাসী’ আখ্যা দেয়ার পর সৌদি আরবের গণমাধ্যম নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এমবিসি নিউজ নেটওয়ার্কের ম্যানেজারদের তলব করেছে। সৌদি আরবের মালিকানাধীন এমবিসি নিউজ নেটওয়ার্ক মূলত মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের জন্য সংবাদ ও সংবাদভিত্তিক অনুষ্ঠান প্রচার করে থাকে।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, সৌদি আরবের গণমাধ্যম নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গতকাল এক বিবৃতিতে ঘোষণা করেছে যে, কিভাবে এমবিসি নিউজ নেটওয়ার্কের কর্মকর্তারা প্রতিরোধ অক্ষের নেতা ও কমান্ডারদেরকে সন্ত্রাসী বলেছে তা তদন্ত করে দেখা হবে।

হামাসসহ প্রতিরোধ অক্ষের নেতাদেরকে সন্ত্রাসী বলার পর ইরাকসহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। গতকালই ইরাকের রাজধানী বাগদাদে এমবিসি টেলিভিশনের স্টুডিওতে হামলা হয় এবং বিক্ষুব্ধ লোকজন সেখানে ভাঙচুর চালায় ও অগ্নিসংযোগ করে।

‘সন্ত্রাসীদের থেকে সহস্রাব্দের পরিত্রাণ’ শিরোনামের প্রতিবেদনে এমবিসি নেটওয়ার্ক সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের আইকন ইরানি জেনারেল কাসেম সোলাইমানি, হিজবুল্লাহ নেতা সাইয়েদ হাসান নাসরুল্লাহ, ইমাদ মুগনিয়াহ, জিহাদ মুগনিয়াহ, সামির আল-কান্তার, ফাওয়াদ শুকুর, সাইয়েদ বদরুদ্দিন আল-হুথি, আবু মাহদি আল-মুহান্দিস, হামাস নেতা ইসমাইল হানিয়াহ এবং ইয়াহিয়া সিনওয়ারসহ প্রতিরোধ ও সন্ত্রাসবিরোধী আইকনদের সন্ত্রাসী বলে অপমান করার সাহস দেখিয়েছে।

এরইমধ্যে ইরাকের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ডিপার্টমেন্ট এমবিসি’র এই কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছে এবং চ্যানেলটির সম্প্রচার লাইসেন্স বাতিল করার ঘোষণা দিয়েছে।

 

সূত্র : পার্সটুডে

 



আপনার মূল্যবান মতামত দিন: