অন্টারিওতে সহনশীলতা প্রসারে অর্ধ মিলিয়ন ডলার বরাদ্দ

মুনা নিউজ ডেস্ক | ৮ জুন ২০২৩ ০৬:৪৫

   অন্টারিওতে সহনশীলতা প্রসারে অর্ধ মিলিয়ন ডলার বরাদ্দ অন্টারিওতে সহনশীলতা প্রসারে অর্ধ মিলিয়ন ডলার বরাদ্দ

 

সমাজে ঘৃণা ও ইসলামভীতি প্রতিরোধ প্রচেষ্টার অংশ হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য অর্ধ মিলিয়ন মার্কিন ডলার বরাদ্দ দিয়েছে অন্টারিও রাজ্য সরকার। গত ১ জুন অঙ্গ রাজ্যের সিটিজেনশিপ অ্যান্ড কালচারালিজম মন্ত্রী মাইকেল ফোর্ড ও মেয়র জোশ মরগান এই ঘোষণা দেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ঘৃণাবিরোধী প্রচারণা ও একটি অনলাইন লাইব্রেরি চালুতে অর্ধ মিলিয়ন ডলার ব্যয় হবে। মূলত ২০২১ সালের ৬ জুন ট্রাক হামলায় আফজাল পরিবারের চার সদস্যকে হত্যার ঘটনার দুই বছর পূর্তিতে এই ঘোষণা দেওয়া হয়।

মাইকেল ফোর্ড বলেন, ‘লন্ডনের সন্ত্রাসী হামলার দুই বছর পূর্তিতে আমরা নিহত মুসলিম পরিবারকে স্মরণ করছি। আমি কানাডিয়ান মুসলিমদের ন্যাশনাল কাউন্সিল ও লন্ডন সিটিকে ধন্যবাদ জানাই। তারা দক্ষ নেতৃত্ব ও অংশীদারিত্বের সঙ্গে সব ধরনের ঘৃণা প্রত্যাখ্যান ও অন্তর্ভুক্তি প্রচারের উদ্যোগ নিয়েছে।’

এদিকে ন্যাশনাল কাউন্সিল অব কানাডিয়ান মুসলিম এক বিবৃতিতে জানিয়েছে, ‘আজ ইতিবাচক পরিবর্তনের আরেকটি পদক্ষেপ বাস্তবায়িত হয়েছে।
লন্ডন শহরে অন্টারিও সরকারের এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। অন্টারিও রাজ্যের লন্ডন শহরে ঘৃণা প্রতিরোধে পরীক্ষামূলক এই প্রকল্প শুরু হয়। এই উদ্যোগে অংশীদার হওয়ায় আমরা লন্ডন ইসলামিক মসজিদকেও ধন্যবাদ জানাই। ঘৃণার বিরুদ্ধে আমরা অনেক কিছু করতে পারি।
আমাদের এখনো অনেক পথ যেতে হবে। ঘৃণা সম্পর্কে জনসাধারণের শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে আমরা কাউন্টি ও লন্ডন সিটির সঙ্গে কাজ করতে চাই। ২০২১ সালে ৬ জুন এক ব্যক্তি গাড়ি চালিয়ে একটি মুসলিম পরিবারের চার সদস্যকে হত্যা করে।’



আপনার মূল্যবান মতামত দিন: