ভারতে মহানবী (সাঃ)-কে নিয়ে কটূক্তিকারী পুরোহিত আটক

মুনা নিউজ ডেস্ক | ৭ অক্টোবর ২০২৪ ১১:৩১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ভারতের উত্তর প্রদেশের গাজিয়াবাদের দশনা দেবী মন্দিরের প্রধান পুরোহিত নরসিংহানন্দকে মহানবীকে (সা.) অবমাননা করার অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ৩ অক্টোবর, বৃহস্পতিবার এক অনুষ্ঠানে তিনি মহানবী (সা.) সম্পর্কে কটূক্তি করেন। এর পরিপ্রেক্ষিতে সিহানি গেট থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ৬ অক্টোবর, রবিবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এ তথ্য জানিয়েছে।

পুলিশের এক কর্মকর্তা নরসিংহানন্দের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে পুলিশের পক্ষ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

এদিকে, ৪ অক্টোবর, শুক্রবার ওই মন্দিরে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন ক্ষমতাসীন বিজেপির এমএলএ নন্দ কিশোর গুরজার। তিনি হামলাকারীদের গুলি করে হত্যার দাবি জানিয়েছেন। তবে পুলিশ জানিয়েছে, এ ধরনের কোনো হামলার প্রমাণ তারা পাননি।

উল্লেখ্য, সাম্প্রতিককালে ভারতে সাম্প্রদায়িক সহিংসতা বৃদ্ধি পেয়েছে। এসব ঘটনার পেছনে কট্টর হিন্দুত্ববাদী নেতাদের ভূমিকা রয়েছে বলে অভিযোগ উঠেছে। ইসলাম ও মহানবীকে (সা.) নিয়ে বিভিন্ন পুরোহিত ও রাজনীতিবিদের বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে সম্প্রতি হাজার হাজার মুসলিম মুম্বাইয়ে বিক্ষোভ মিছিল করেছেন।

 



আপনার মূল্যবান মতামত দিন: