গাজা যুদ্ধের সমাপ্তি হবে হামাসের অনুকূলে : ওসামা হামদান

মুনা নিউজ ডেস্ক | ১৪ আগস্ট ২০২৪ ২০:৩৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের জ্যেষ্ঠ নেতা ওসামা হামদান বলেছেন, ইসরাইলের পরিকল্পনা মতো গাজ্জা যুদ্ধ বন্ধ হবে না। চলমান এই যুদ্ধের সমাপ্তি হবে হামাসের অনুকূলে। লেবাননের আল-মানার টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই হুঁশিয়ারি দেন।

ওসামা হামদান বলেন, যদি মধ্যস্থতাকারীরা ইসরাইলি আগ্রাসনের অবসান চায় তাহলে তেল আবিবের প্রতি আমেরিকাকে সমর্থন দেওয়া অবশ্যই বন্ধ করতে হবে। আমাদের অবস্থান একেবারেই পরিষ্কার। আমরা শুধুমাত্র নতুন কাগজ এবং নতুন শিরোনামে আলোচনায় বসার জন্য অপেক্ষা করছি না। গাজ্জা যুদ্ধবিরতির বিষয়ে মধ্যস্থতাকারীরা একটি চুক্তিতে পৌঁছাবে-এমনটা প্রত্যাশা করে হামাস।

ওসামা হামদান আরও বলেন, এর আগেই যুদ্ধবিরতির বিষয়ে চুক্তিপত্র তৈরি হয়েছে, এখন সেগুলো বাস্তবায়নের পদ্ধতি এবং আগ্রাসন বন্ধের বিষয়ে ঘোষণা বাকি। মধ্যস্থতাকারীদের এই বিষয়গুলোর দিকে নজর দেওয়া দরকার যাতে যুদ্ধ বন্ধের পরপরই ইসরাইলের সেনা প্রত্যাহার করা হয় এবং গাজ্জায় ত্রাণ সহযোগিতা পাঠানো ও উপত্যকটিকে পুনর্গঠন করা যায়।

লেবাননে নিযুক্ত হামাসের এ প্রতিনিধি বলেন, ইসরাইলের একটি ভুল হিসাব আছে, তারা মনে করে প্রতিরোধকামীরা দুর্বল হয়ে গেছে, কিন্তু যুদ্ধক্ষেত্র নিশ্চিত করে যে, এরা প্রথম দিনের মতোই প্রচণ্ডভাবে লড়াই করছে।

 

সূত্র: পার্সটুডে

 



আপনার মূল্যবান মতামত দিন: