গাজায় হাসপাতালে ইসরাইলের বিমান হামলা, নিহত ৫

মুনা নিউজ ডেস্ক | ৫ আগস্ট ২০২৪ ২০:৫৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

গাজায় একটি হাসপাতাল কম্পাউন্ডের ভেতর ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন। ৪ আগস্ট, রোববার এ নিয়ে ইসরাইলের হামলায় মোট ১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা।

কর্মকর্তারা জানান, রোববার আল-আকসা হাসপাতালের অভ্যন্তরে একটি তাঁবু লক্ষ্য করে হামলাটি চালায় ইসরাইল। সেখানে হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিলেন। হামলায় তাঁবুটিতে আগুন ধরে যায়।

ইসরাইলি সামরিক বাহিনীর দাবি তারা হাসপাতালে অবস্থারত জঙ্গিদের লক্ষ্য করে হামলাটি চালিয়েছে যারা সেখানে থেকে সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনা করছিল।

বিবৃতিতে সেনাবাহিনী আরও জানিয়েছে গত ২৪ ঘণ্টায় পুরো উপত্যকাজুড়ে জঙ্গিদের সেলসহ মোট ৫০টি সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে তারা।

হাসপাতাল কম্পাউন্ডটি দেইর আল-বালাহ এলাকায়, যেখানে উপত্যকার অন্যান্য এলাকা থেকে বাস্তুচ্যুত হওয়া কয়েক হাজার ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিল।

এছাড়া দেইর আল-বালাহর অন্য এলাকার একটি বাড়িতে ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। উত্তর গাজা শহরের জাবালিয়া ক্যাম্পের একটি বাড়িতে আটজন এবং একটি গাড়ির ভেতরে ইসরাইলের আলাদা হামলায় তিনজন নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর গাজায় ইসরাইল-হামাস যুদ্ধ শুরু হয়। যুদ্ধের অবসান ঘটাতে হামাসের সঙ্গে যুদ্ধবিরতিতে সম্মত হওয়ার জন্য ইসরাইলের উপর আন্তর্জাতিক চাপ বাড়ার পরও সেখানে হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল।

গত অক্টোবর থেকে এ পর্যন্ত ইসরাইলের হামলায় ৩৯ হাজার ৫শ ৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।


সূত্র: রয়টার্স



আপনার মূল্যবান মতামত দিন: