মুসলিম বিশ্বের সমর্থন থাকায় হামাসের অস্তিত্ব শেষ হবে না : সের্গেই ল্যাভরভ

মুনা নিউজ ডেস্ক | ৩০ জুলাই ২০২৪ ২০:২১

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ : সংগৃহীত ছবি রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ : সংগৃহীত ছবি

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, মুসলিম বিশ্বের সমর্থন থাকায় হামাসের অস্তিত্ব শেষ হবে না। হামাসকে নির্মূল করার ব্যাপারে ইহুদিবাদী ইসরাইল যে লক্ষ্য ঠিক করেছে তা একটি অবাস্তব কাজ। ২১ জুলাই রবিবার থেকে ২৭ জুলাই শনিবার লাওসে অনুষ্ঠিত আসিয়ানের পররাষ্ট্রমন্ত্রীদের ৫৭তম সম্মেলন শেষে মালয়েশিয়া সফর করার সময় সাংবাদিকদের সাথে তিনি এইসব কথা বলেন। 

রুশ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মাধ্যমে ইসরাইল বলছে যে, হামাসকে সম্পূর্ণভাবে নির্মূল না করা পর্যন্ত গাজা যুদ্ধ শেষ হবে না কিন্তু আমার এবং আমার মতো অনেক পররাষ্ট্রমন্ত্রীর মত হচ্ছে যে, এটি অবাস্তব মিশন। হামাস তার অস্তিত্ব ধরে রাখবে এবং তাদের যথেষ্ট সক্ষমতা আছে। পাশাপাশি এই সংগঠনের প্রতি মুসলিম বিশ্বের সমর্থন রয়েছে।

তিনি আরও বলেন, কিছু দেশ নতুন সমঝোতা প্রস্তাব তৈরির চেষ্টা করছে যাতে ধাপে ধাপে সংঘাত অবসানের কথা বলা হচ্ছে। ইসরাইল অবিলম্বে যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান করার পর এই প্রস্তাব তৈরির চেষ্টা চলছে। এজন্য কিছু আরব দেশ বিশেষ করে মিশর ও কাতার  আমেরিকান কর্মকর্তাদের সাথে আলোচনা করছে এমনকি ইসরাইলের সাথেও বিষয়টি নিয়ে তাদের কথা হয়েছে।

 

সূত্র- পার্সটুডে

 

 



আপনার মূল্যবান মতামত দিন: