হিজাব আইন লঙ্ঘন, তেহরানে টার্কিশ এয়ারলাইনসের অফিস বন্ধ করে দিলো ইরান

মুনা নিউজ ডেস্ক | ১২ জুলাই ২০২৪ ১৫:৩৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


তেহরানে অবস্থিত টার্কিশ এয়ারলাইনসের অফিস বন্ধ করে দিয়েছে ইরান। এয়ারলাইনসটির কর্মীরা হিজাব আইন লঙ্ঘন করায় এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। সংবাদমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

৯ জুলাই, মঙ্গলবার অভিযান চালিয়ে অফিসটি বন্ধ করে দেয়া হয়। কিন্তু আন্তর্জাতিক গণমাধ্যমে বিষয়টি উঠে আসে ১০ জুলাই বুধবার। ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা তাসনিম নিউজও পুলিশের বরাত দিয়ে খবরটি প্রকাশ করেছে।

জানা যায়, ৮ জুলাই, সোমবার টার্কিশ এয়ারলাইনসের ওই অফিসে যায় পুলিশ। সেখানকার নারী কর্মীদের হিজাব পরতে না দেখে সতর্ক করা হয়। বলা হয়, নারীদের মাথা ঢাকতে অস্বীকৃতি ইরানের আইনের লঙ্ঘন। কিন্তু সে সময় নারী কর্মীরা পুলিশের সঙ্গে তর্কে জড়ান। এতে ক্ষুব্ধ হয় পুলিশ।

পরের দিন অর্থাৎ মঙ্গলবার পুলিশ আবারও সেখানে যায় এবং অফিসটি বন্ধ করে দেয়।

তাসনিম নিউজ জানিয়েছে, এখনও অফিসটি খোলার ব্যাপারে কিছু জানায়নি পুলিশ। এ নিয়ে মুখ খোলেনি টার্কিশ এয়ারলাইনসও। ধারণা করা হচ্ছে, উচ্চপর্যায়ে বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে।

প্রসঙ্গত, ইরানে কর্মক্ষেত্রে ও ঘরের বাইরে হিজাব বা মাথা ঢাকা বাধ্যতামূলক। কর্মীরা হিজাব না পরায় গত কয়েক বছরে অসংখ্য ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: