ইসলামোফোবিয়া মোকাবেলায় পৃথক আইনের আহ্বান জামিয়াত উলামা-ই- হিন্দের

মুনা নিউজ ডেস্ক | ৮ জুলাই ২০২৪ ১৫:৩৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ইসলামোফোবিয়া মোকাবেলার জন্য একটি পৃথক আইন তৈরির আহ্বান জানিয়েছে ভারতীয় মুসলিমদের জন্য নেতৃত্ব প্রদানকারী অন্যতম সংগঠন জামিয়াত উলামা-ই- হিন্দ। এ আইন অনুযায়ী, ভারতে সহিংসতাকে উস্কে দেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তি প্রদান করার কথা বলা হয়েছে।

৪ জুলাই বৃহস্পতিবার অনুষ্ঠিত সংগঠনটির গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে এ আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে আসা আলেম ও ইমামগণসহ প্রায় ১৫০০ সদস্য উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে, জামিয়াত উলামায়ে হিন্দের প্রধান মাওলানা মুহাম্মাদ আসাদ মাদানী বক্তব্য রাখেন। তিনি ক্রমবর্ধমান বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও ইসলামবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে নিন্দা জানিয়েছেন। এসব কর্মকাণ্ড জড়িত ব্যক্তিদের তিনি জাতির বৈশ্বিক সুখ্যাতির জন্য ক্ষতিকর বলেও বর্ণনা করেন।

আরশাদ মাদানী বলেন, “ঘৃণা ছড়িয়ে কোন দেশ উন্নতি লাভ করতে পারে না। মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো আমাদের জাতির ঐক্য ও অখণ্ডতার প্রতি একটি হুমকি।”

তিনি মুসলিম সম্প্রদায়কে উদ্দেশ্য করে বিভিন্ন অবমাননাকর বক্তব্যের সমালোচনা করেছেন যেমন, ‘মুসলিমরা বেশি শিশু জন্ম দিয়ে থাকে’ ও তারা ভারতে অনুপ্রবেশকারী। মাওলানা মাদানীর মতে, এসব বক্তব্য জাতীয় স্বার্থের বিরোধী।

অনুষ্ঠানে বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা হয়েছে। যার মধ্যে রয়েছে ফিলিস্তিনের মাটিতে ইসরাইলি গণহত্যা, ভারতে ক্রমবর্ধমান ঘৃণামূলক প্রচারণা ও ইসলামি মাদ্রাসার বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা।

 



আপনার মূল্যবান মতামত দিন: