পাকিস্তানে ওমরাহযাত্রীদের জন্য সুখবর, পিআইএয়ের টিকিটে বিশাল ছাড়

মুনা নিউজ ডেস্ক | ২ জুলাই ২০২৪ ১২:৪৫

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


ওমরাহ করতে ইচ্ছুক পাকিস্তানিদের জন্য সুখবর দিয়েছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ)। আগামী ১৫ জুলাই পর্যন্ত নির্দিষ্ট কিছু রুটে ওমরাহ প্যাকেজে প্রায় এক-তৃতীয়াংশ ছাড় ঘোষণা করেছে বিমান সংস্থাটি।

এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, যেসব ওমরাহযাত্রী পাকিস্তান থেকে সরাসরি মদিনায় যাবেন, তারা এই ছাড়ের সুবিধা পাবেন।

পিআইএ-এর একজন মুখপাত্র জানান, নতুন অফার অনুযায়ী, লাহোর ও ইসলামাবাদ থেকে মদিনা পর্যন্ত দ্বিমুখী টিকিটের দাম পড়বে মাত্র ৮৬ হাজার রুপি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৬ হাজার টাকার সামান্য বেশি। অন্যদিকে, করাচি থেকে মদিনা পর্যন্ত দ্বিমুখী টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার রুপি। পূর্বে এই দুটি প্যাকেজের মূল্য ছিল এক লাখ ২০ হাজার রুপি।

গত মাসে পবিত্র হজ পালিত হয়েছে। এতে এ বছর ১৮ লাখ বিদেশি হজ করেছেন বলে জানা গেছে। এর পরপরই শুরু হয়ে গেছে ওমরাহ মৌসুম। সৌদি আরব এ বছর তিন কোটি ওমরাহ পালনকারীকে আতিথেয়তা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

উল্লেখ্য, সদ্য সম্পন্ন হজ পালনের পর ওমরাহর মৌসুম শুরু হয়েছে। চলতি বছর সৌদি আরব তিন কোটি ওমরাহ পালনকারীকে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছে। বিশেষজ্ঞদের মতে, সাম্প্রতিক সময়ে হজ পালনে বিভিন্ন কড়াকড়ি এবং খরচ বৃদ্ধির কারণে অনেকেই এখন ওমরাহ পালনের দিকে ঝুঁকছেন। ফলে ওমরাহ পালনকারীর সংখ্যা প্রতিবছরই বৃদ্ধি পাচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: