হজযাত্রীদের সেবায় অপারেশনাল প্ল্যান ঘোষণা

মুনা নিউজ ডেস্ক | ২৫ মে ২০২৪ ২২:২৪

ফাইল ছবি ফাইল ছবি

হারামাইন ইনস্টিটিউটের ধর্মীয় বিষয়ক প্রধান শায়খ আবদুর রহমান আস-সুদাইস এ বছর হজের মৌসুমে হজযাত্রীদের সেবায় একটি অপারেশনাল প্ল্যান ঘোষণা করেছেন।

আন্তর্জাতিক বার্তা সংস্থার বরাতে জানা গেছে, শায়খ আস-সুদাইস হজযাত্রীদের ধর্মীয় বিষয়ে দিকনির্দেশনা এবং সচেতনতার লক্ষ্যে ১২০টি নির্দেশনা ঘোষণা করেছেন। যার উদ্দেশ্য হলো, তাদেরকে সর্বোচ্চ পর্যায়ের ধর্মীয় সচেতনতা প্রদান করা।

হারামাইন ইনস্টিটিউটের প্রধান কার্যালয়ে একটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে দেয়া এক ভাষণে শায়খ আস-সুদাইস বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানগুলো হারামাইনে কর্মরত অন্যান্য প্রতিষ্ঠানগুলোর সাহায্য এবং সহযোগিতার মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়নে কাজ করবে।

প্রকল্পটির বিষয়ে তিনি বলেন, ১২০টি নির্দেশনার মধ্যে কেন্দ্রীয় এবং অধীনস্থ বিষয়গুলো অন্তর্ভুক্ত রয়েছে। যার মধ্যে রয়েছে ধর্মীয় এবং পাঠ্য পরিচালনা বিষয়ে সচেতনতা ও নির্দেশনা প্রদান।

তিনি আরো বলেন, সৌদি আরবের মূল্যবোধের ক্ষেত্রে স্বেচ্ছাসেবী কাজ খুবই গুরুত্বপূর্ণ। যেখানে উদারতা এবং আতিথেয়তা সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। হারমাইন থেকে ছড়িয়ে পড়া সহনশীলতা ও সংযমের বার্তা বিশ্বের কোণে কোণে পৌঁছে দিতে হবে।

প্রকল্পের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, হারামাইনে হজযাত্রীদের পথনির্দেশ এবং সচেতনতার জন্য ডিজিটাল এক্সপিরিয়েন্সকে আরো উন্নত করা হয়েছে।

আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং স্মার্ট অ্যাপ্লিকেশন এবং ডিজিটাল মিডিয়ার মাধ্যমে হজযাত্রীদের ধর্মীয় বিষয়ে দিকনির্দেশনা দেয়া হবে।

এছাড়াও হারামইন ইনস্টিটিউটের ধর্মীয় বিষয়ক প্রধান শায়খ আবদুল রহমান আস-সুদাইস হজ মৌসুমের জন্য 'ইকরাম ইনিশিয়েটিভ’ নামে একটি প্রকল্প উদ্বোধন করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: