বাদশাহ ফয়সাল সুস্থ আছেন, জানালেন সৌদি যুবরাজ

মুনা নিউজ ডেস্ক | ২২ মে ২০২৪ ১৯:১৬

বাদশাহ সালমানের সঙ্গে তাঁর ছেলে ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান : সংগৃহীত ছবি বাদশাহ সালমানের সঙ্গে তাঁর ছেলে ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান : সংগৃহীত ছবি

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ সুস্থ আছেন বলে জানিয়েছেন দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ২১ মে, মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য দিয়েছেন যুবরাজ সালমান। সৌদি আরবের সংবাদমাধ্যম আল-আরাবিয়ার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার সৌদি আরবের মন্ত্রিপরিষদের বৈঠকের সময় এক বিবৃতিতে যুবরাজ মোহাম্মদ বিন সালমান বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের শারীরিক অবস্থা তুলে ধরেন। এ সময় তিনি বাদশাহের খোঁজখবর নেওয়া সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিবেদনে বলা হয়, এর আগে গত রোববার বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ তাঁর চিকিৎসকদের অনুরোধে উচ্চ রক্তচাপ ও জয়েন্টের ব্যথার পরীক্ষা করাতে হাসপাতালে ভর্তি হচ্ছেন। তবে পরে জানানো হয়, বাদশাহ ফয়সাল ফুসফুসের সংক্রমণ চিকিৎসার অংশ হিসেবে অ্যান্টিবায়োটিক থেরাপি নিতে হাসপাতালে ভর্তি হয়েছেন।

এরপর ২৪ ঘণ্টার নিয়মিত চেকআপের পর তিনি জেদ্দার কিং ফয়সাল হাসপাতাল ছেড়ে যান। এর আগে, ৮৮ বছর বয়সী বাদশাহ ফয়সাল সর্বশেষ এপ্রিলে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এদিকে, বাবার অসুস্থতার কারণে যুবরাজ মোহাম্মদ বিন সালমান চার দিনের জাপান সফর স্থগিত করেছেন। সফর স্থগিত হলেও পরে মোহাম্মদ বিন সালমান জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন।

 



আপনার মূল্যবান মতামত দিন: