মসজিদ নির্মাণের ঘোষণা দিলেন দাউদ কিম

মুনা নিউজ ডেস্ক | ১৯ এপ্রিল ২০২৪ ১৬:০৪

দক্ষিণ কোরিয়ান জনপ্রিয় ইউটিউবার দাউদ কিম : সংগৃহীত ছবি দক্ষিণ কোরিয়ান জনপ্রিয় ইউটিউবার দাউদ কিম : সংগৃহীত ছবি

কয়েক বছর আগে ইসলাম গ্রহণ করে হইচই ফেলে দিয়েছিলেন দক্ষিণ কোরিয়ান জনপ্রিয় ইউটিউবার দাউদ কিম। এবার তিনি তার দেশে মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছেন। তার প্রত্যাশা, একদিন কোরিয়ার প্রতিটি রাস্তা সুমধুর আজানের ধ্বনিতে ভরে যাবে। খবর দ্য কোরিয়াটাইমস।

সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক জনপ্রিয় ইউটিউবার দাউদ কিম ২০১৯ সালের সেপ্টেম্বরে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তবে তার ইউটিউবের যাত্রা থেমে যায়নি। বরং এখন তিনি তার নিয়মিত ব্লগে নামাজ পড়াসহ ইসলামিক বিভিন্ন কনটেন্ট পোস্ট করে থাকেন।

সম্প্রতি তিনি ইনস্টাগ্রামে মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছেন। তিনি জানান, মসজিদ নির্মাণের জন্য তিনি এরইমধ্যে দেশটির ইঞ্চোন শহরে জমি কিনেছেন। তিনি ইনস্টাগ্রামে ওই জমির দলিলের ছবি শেয়ার করেছেন।

দাউদ কিম এর আগে বেশ কয়েকটি ভিডিওতে নিজ দেশে মসজিদ নির্মাণের ইচ্ছের কথা জানিয়েছিলেন। গত সপ্তাহে তিনি ইনস্টাগ্রামে মসজিদ নির্মাণের বিষয়টি নিশ্চিত করেন। এক পোস্টে তিনি লেখেন, অবশেষে আপনাদের সহযোগিতায় আমি ইঞ্চোনে মসজিদ নির্মাণের জন্য একটি জমি ক্রয়ের চুক্তিতে স্বাক্ষর করেছি। আশা করছি, খুব শিগগিরই জায়গাটিতে মসজিদ নির্মিত হবে। আমার এখনও বিশ্বাস হচ্ছে না, আমার এই স্বপ্নটি বাস্তবে রূপ পেতে যাচ্ছে।

পোস্টে তিনি আরও লেখেন, ওই জমিতে আমি মসজিদের পাশাপাশি একটি ইসলামিক পডকাস্ট স্টুডিও তৈরি করতে চাই। যেখানে কোরিয়ান নাগরিকদের ইসলামের দাওয়াত দেওয়া হবে। জানি, এটি একটি দুঃসাহসিক পদক্ষেপ। এতে অনেক সমস্যার মুখোমুখি হওয়ার আশঙ্কা রয়েছে। তারপরও আমার বিশ্বাস- আমি এগুলো সম্পন্ন করতে সক্ষম হব।

তবে দাউদ কিম জানান, মসজিদ নির্মাণের পুরোটা তার একার পক্ষে করা কঠিন। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমের ওই পোস্টে মসজিদ নির্মাণে সবার সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি। দাউদ কিমের প্রত্যাশা, ভবিষ্যতে এমন দিন আসবে, যেদিন কোরিয়ার প্রতিটি রাস্তা সুমধুর আজানের ধ্বনিতে ভরে যাবে।



আপনার মূল্যবান মতামত দিন: