কোরআন পড়ে মুগ্ধ হয়ে যা বললেন হলিউড তারকা উইল স্মিথ

মুনা নিউজডেস্ক | ২২ মার্চ ২০২৪ ০৬:৫১

ছবি : সংগৃহীত ছবি : সংগৃহীত

 

পবিত্র কোরআনের ভালোবাসায় এবার মুগ্ধ হলেন যুক্তরাষ্ট্রের অভিনেতা ও হলিউড সুপারস্টার উইল স্মিথ। তিনি শুধু মুগ্ধ হননি, জানিয়েছেন কুরআন সম্পর্কে তার নিজের মতামত। কোরআনকে তিনি ‘খুবই স্পষ্ট’ হিসেবে অভিহিত করেছেন। প্রশংসা করেছেন এর প্রাঞ্জলতারও। গত বছর রমজানে পবিত্র ধর্মগ্রন্থটি পড়ে এই অনুভূতি হয় তার। সম্প্রতি প্রাকাশিত ডেইলি সাবাহর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক রেডিও সাক্ষাৎকারে উইল স্মিথ বলেছেন, “আমি সরলতাকে পছন্দ করি; কোরআন স্পষ্ট; এটি খুবই স্পষ্ট। কোরআন নিয়ে ভুল বোঝাবুঝির কোনো উপায় নেই। কোরআনের সারমর্ম ছিল খুবই সুন্দর এবং পরিষ্কার।”

উইল স্মিথ আরো জানিয়েছেন তিনি ইহুদি ও খ্রিস্টানদের ধর্মীয় গ্রন্থও পড়েছেন। তিনি বেশ অবাক হয়েছেন যখন কোরআন, তোরাহ এবং বাইবেলের মধ্যে অনেক মিল খুঁজে পেয়েছেন। তিনি বলেছেন, “আমি অবাক হয়েছিলাম যখন দেখেছিলাম এগুলোর মধ্যে কত মিল। আমি কখনো ইব্রাহিমকে পিতা হিসেবে বুঝতে পারিনি এবং এরপর ঈসা এবং ঈসমাইলের সঙ্গে তার বিভক্তি। এই অনুধাবনের সমাপ্তিটা খুব সুন্দর ছিল।”

এই হলিউড তারকা এখন সউদী আরব সফরে রয়েছেন। সেই রেডিও সাক্ষাৎকারে উইল স্মিথ মধ্যপ্রাচ্যের দেশগুলো ও এসব দেশের সংস্কৃতি নিয়ে নিজের ভালোবাসার কথাও উল্লেখ করেছেন। তিনি মজা করে বলেছেন, “মনে হয় আমার পূর্বের জীবনে দৈত্য ছিলাম। মনে হচ্ছে- আমি আমার বাড়িতেই আছি। বিষয়টি আমার ভালো লাগছে।”

 

উইল স্মিথ দুই বছর আগে অস্কারের মঞ্চে ক্রিস রককে চড় মারার জন্য আলোচনায় এসেছিলেন। তিনি বিখ্যাত ‘আলাদিন’ সিনেমায় দৈত্যের চরিত্রে অভিনয় করেছিলেন। সে সময়ের কথা স্মরণ করে তিনি মজার ছলে বলেছেন, “আমার মনে হয় আমার পূর্বের জীবনে দৈত্য ছিলাম। মনে হচ্ছে আমি আমার বাড়িতেই রয়েছি। আমি বিষয়টি পছন্দ করছি।”



আপনার মূল্যবান মতামত দিন: