মাঝ আকাশে অসুস্থ ব্যক্তিকে সুস্থ করে সৌদি চিকিৎসক

মুনা নিউজ ডেস্ক | ১৮ মে ২০২৩ ২১:৪২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

কানাডার একটি ফ্লাইটে মাঝ আকাশে হঠাৎ জ্ঞান হারান এক ব্যক্তি। তাকে বাঁচাতে ছুটে আসেন একজন সৌদি চিকিৎসক। অসুস্থ ব্যক্তিটিকে তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলায় ফ্লাইটের সবার কাছে ‘হিরো’ বনে যান সেই সৌদি চিকিৎসক।

আল অ্যারাবিয়ার সঙ্গে একটি সাক্ষাৎকারে সেই চিকিৎসক আওরাদ মোহাম্মদ নাসরাল্লাহ জানান, বিমানের ক্রু সদস্যরা যাত্রীদের মধ্যে কেউ মেডিক‌্যাল পেশাদার থাকলে তাকে এগিয়ে আসার জন্য অনুরোধ জানান। সেই ডাক শুনে অবিলম্বে সাহায্য করতে স্বেচ্ছাসেবক হিসেবে ছুটে গিয়েছিলেন তিনি।

চিকিৎসক জানান, অসুস্থ লোকটির রক্তচাপ মারাত্মকভাবে হ্রাস পেয়েছিল। যার কারণে তিনি অজ্ঞান হয়ে যান। তিনি লোকটিকে প্রয়োজনীয় চিকিৎসা দিতে সক্ষম হন এবং ধীরে ধীরে তার জ্ঞান ফিরে আসে।

ডা. নাসরাল্লাহ বলেন, ‘ক্রুরা কৃতজ্ঞ ছিলেন। তারা আমার সাহায্যকে স্বাগত জানিয়েছেন। ফ্লাইট শেষে রোগী এবং ক্রু সদস্যরা আমাকে ধন্যবাদ জানিয়েছেন। পরে আমি এয়ার কানাডা থেকেও ধন্যবাদ পেয়েছি।’

তবে এমন ঘটনা তার জন্য প্রথম নয়। তিনি কয়েক মাস আগেও জার্মান এয়ারলাইনসের একটি ফ্লাইটে এক যুবকের জীবন বাঁচাতে সাহায্য করেছিলেন। সেই সময় ফ্লাইটটিতে ১৯ বছর বয়সী এক প্রতিবন্ধী ছেলের শ্বাস নেওয়া বন্ধ হয়ে গিয়েছিল। ছেলেটিকে অক্সিজেন সরবরাহ করা হয়েছে তা নিশ্চিত করার আগে নাসরাল্লাহ তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছিলেন।

নাসরাল্লাহ বলেন, এটি একটি খুব সুন্দর মুহূর্ত ছিল। ছেলেটি বেঁচে থাকায় তার বাবাকে খুশি দেখতে পাচ্ছিলাম।

 

সূ্ত্র : আল অ্যারাবিয়ার।



আপনার মূল্যবান মতামত দিন: