টেমসাইডের প্রথম মুসলিম নাগরিক মেয়র তাফিন শরীফ

মুনা নিউজ ডেস্ক | ১৭ মে ২০২৩ ২২:১৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

 

যুক্তরাজ্যের টেমসাইড শহরের নাগরিক মেয়র হিসেবে নিয়োগ পেয়েছেন তাফিন শরীফ। তিনি দুই বছরের (২০২৩-২৪) জন্য এই পদে নিয়োগ পেয়েছেন। গত ৯ মে মঙ্গলবার টেমসাইডের সরকারি ওয়েবসাইটে তাঁর নিয়োগের কথা জানানো হয়।

প্রথম মুসলিম ও জাতিগত সংখ্যালঘু শ্রেণি থেকে তাফিন শরীফই প্রথম এই পদে নিয়োগ পেয়েছেন। আগামী ২৩ মে মঙ্গলবার তাঁর আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের কথা রয়েছে।

টেমসাইড গ্রেটার ম্যানচেস্টারের একটি পৌরসভা শহর। পেশায় আইনজীবী তাফিন শরীফ ২০১৬ সাল থেকে মুসলির কাউন্সিলর হিসেবে প্রতিনিধিত্ব করছেন।

তিনি বলেন, টেমসাইডের প্রথম মুসলিম ও জাতিগত সংখ্যালঘু নাগরিক মেয়র হিসেবে নিয়োগ পেয়ে আমি গর্বিত। আমার দায়িত্বকালেই ১ এপ্রিল ২০২৪ তারিখে অফিস ৫০ বর্ষপূর্তি উদযাপন করবে। আমি মনে করি, আমার নিয়োগ টেমসাইডের বৈচিত্র্য ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশেরই নিদর্শন। টেমসাইডে মানুষের যোগ্যতা অনুযায়ী মূল্যায়ন করা হয়। পৌরসভা ও তার বাসিন্দাদের প্রতিনিধিত্ব করতে পেরে আমি সত্যিই সম্মানিত বোধ করছি।

উল্লেখ্য, কাউন্সিলর তাফিন শরীফের রাজনৈতিক জীবন শুরু হয় ২০১২ সালে। তিনি তখন সর্বকনিষ্ঠ কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন। বর্তমানে তিনি ডেপুটি মেয়র, স্কুল গভর্নর ও চ্যারিটি ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত লুটন কাউন্সিলের সদস্য ছিলেন। পাকিস্তানি বংশোদ্ভূত এই নারী লেবার পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত।

 

 

তথ্যসূত্র : টেমসাইড ডটগভ ডটইউকে ও অ্যাবাউট ইসলাম



আপনার মূল্যবান মতামত দিন: