সৌদি প্রবাসীদের সঠিক সময়ে পাসপোর্ট দেওয়ার নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

মুনা নিউজ ডেস্ক | ৮ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৭

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

সৌদি প্রবাসীদের সঠিক সময়ে পাসপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছেন সৌদি আরব সফররত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রিয়াদে বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম পরিদর্শন করে সংশ্লিষ্টদের এ নির্দেশ দেন তিনি।

প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়ে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি সেখানে অবস্থানরত প্রায় ৩০ লাখ প্রবাসী বাংলাদেশির স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আরও তৎপর হওয়ার জন্য কর্মকর্তাদের নির্দেশনা দেন।

সৌদিতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ডিফেন্স শোতে অংশ নিতে মন্ত্রী সৌদি সরকারের রাষ্ট্রীয় অতিথি হিসেবে বর্তমানে সেখানে অবস্থান করছেন। গত ৪ ফেব্রুয়ারি ওই শো শুরু হয়ে ৮ ফেব্রুয়ারি তা শেষ হবে। তিনি সেখানে বিভিন্ন দেশের প্যাভিলিয়ন পরিদর্শন করেন।

ওয়ার্ল্ড ডিফেন্স শো পরিদর্শন শেষে মন্ত্রী রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট অফিসও পরিদর্শন করেন। জেদ্দা কনস্যুলেট অফিস পরিদর্শনকালে সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরীফ মাহমুদ অপু জানিয়েছেন, সফরকালে স্বরাষ্ট্রমন্ত্রী পবিত্র ওমরা পালন করবেন এবং মদিনায় হজরত মোহাম্মদ (স.) এর পবিত্র রওজা মুবারক জিয়ারত করে ১১ ফেব্রুয়ারি দেশে ফিরবেন।



আপনার মূল্যবান মতামত দিন: