হজযাত্রীদের জন্য চালু হচ্ছে উড়ন্ত ট্যাক্সি

মুনা নিউজ ডেস্ক | ১৭ জানুয়ারী ২০২৪ ১৩:৫৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

হজযাত্রীদের যাতায়াতে উড়ন্ত ট্যাক্সি চালুর পরিকল্পনা করেছে সৌদি আরবের বিমান সংস্থা সৌদিয়া। এসব ট্যাক্সি ব্যবহার করে হজযাত্রীদের জেদ্দা বিমানবন্দর থেকে মক্কার হোটেলে পরিবহন করা হবে। মূলত হজ মৌসুমে যাত্রীদের ভোগান্তি কমাতে নতুন এই যান ব্যবহারের উদ্যোগ নেওয়া হয়। সৌদিয়া গ্রুপের মুখপাত্র আবদুল্লাহ আল-শাহরানির সূত্রে এসব তথ্য জানা যায়।

আবদুল্লাহ আল-শাহরানি জানান, সৌদিয়া গ্রুপ ১০০ লিলিয়াম জেট ও জার্মান বৈদ্যুতিক যান ইলেকট্রিক ভার্টিক্যাল টেক অফ অ্যান্ড ল্যান্ডিং (ইভিটিওএল) বিমান কেনার চুক্তি করেছে। পুরোপুরি বৈদ্যুতিক শক্তিতে চলা এই যানের মাধ্যমে জেদ্দা বিমানবন্দর থেকে মক্কার পবিত্র মসজিদ ও আশপাশের হোটেলগুলোতে যাত্রী পরিবহন করা হবে। প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন হলে হজ ও ওমরাহ মৌসুমে তা চালু করা হবে।

তিনি আরো জানান, প্রায় ১০০ বৈদ্যুতিক বিমান কেনার মাধ্যমে উন্নত পরিষেবা চালু করা হবে এবং বিমানবন্দরের সঙ্গে গন্তব্যস্থলের সংযোগ তৈরি করা হবে।

এসব বিমানে রয়েছে বিশেষ কেবিন, যার মাধ্যমে অভিজাত অতিথিরা সেরা ভ্রমণের অভিজ্ঞতা লাভ করবেন। এয়ার ট্যাক্সির উদ্যোগটি বিমান পরিবহন খাতের উন্নয়ন প্রচেষ্টা গুরুত্বপূর্ণ অংশ। তা নির্গমনমুক্ত বিমান চলাচলের মাধ্যমে সৌদি আরবের পর্যটন খাত স্থায়িত্ব রাখতে অবদান রাখবে।


সূত্র : সৌদি গেজেট



আপনার মূল্যবান মতামত দিন: