লেবাননের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার ব্যাপারে ইসরাইলকে হুঁশিয়ারী দিলেন নাসরাল্লাহ

মুনা নিউজ ডেস্ক | ৪ জানুয়ারী ২০২৪ ২০:০৯

ফাইল ছবি ফাইল ছবি

হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ লেবাননের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার ব্যাপারে ইসরাইলকে হঁশিয়ার করে দিয়েছেন। হিজবুল্লাহর শক্তিশালী ঘাঁটি বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে হামলায় হামাসের উপনেতা নিহত হওয়ার এক দিন পর তিনি এ সতর্ক বার্তা উচ্চারণ করলেন। সেখানে এ হামলার জন্য তিনি ইসরাইলকে দায়ী করেন।

বুধবার নাসরাল্লাহ টেলিভিশনে ভাষণে বলেন, ‘শত্রুরা যদি লেবাননের বিরুদ্ধে যুদ্ধ করার কথা ভাবে, তাহলে আমরা কোনো সংযম, নিয়ম, সীমা এবং সীমাবদ্ধতা ছাড়াই যুদ্ধ করব। আমরা যুদ্ধে ভীত নই।’

গাজায় ইসরাইল এবং হামাসের মধ্যে প্রায় তিন মাস ধরে যুদ্ধ চলাকালে ইসরাইলি সেনাবাহিনী হিজবুল্লাহর সাথেও আন্তঃসীমান্ত যুদ্ধ চালিয়ে যাচ্ছে। হামাস এবং ইরানের সাথে হিজবুল্লাহর মিত্রতা রয়েছে।

লেবানন কর্তৃপক্ষ এবং হামাস মঙ্গলবার বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে সালাহ আল-আরুরিকে হত্যা করায় ইসরাইলকে দায়ী করেছে। সেখানে হামলায় আরো ছয়জন নিহত হয়।

এদিকে ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি আরুরিকে হত্যার বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করেননি। তবে তিনি বলেন, আরুরি নিহত হওয়ার পর যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য সামরিক বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।

এ হামলায় বড় ধরনের যুদ্ধ ছড়িয়ে পড়ার আশঙ্কার দেখা দিয়েছে। কারণ গাজায় গত অক্টোবরে লড়াই শরু হওয়ার পর থেকে হামাসের যত সদস্য নিহত হয়েছেন তাদের মধ্যে আরুরিই সংগঠনটির সবচেয়ে শীর্ষ পর্যায়ের নেতা।

নাসরাল্লাহ এ হামলাকে একটি বড় এবং ভয়ঙ্কর অপরাধ হিসেবে বর্ণনা করেন। এ হামলায় ইসরাইল একেবারে ছাড় পাবে না। এক্ষেত্রে তাদেরকে শাস্তি ভোগ করতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন: