প্রবল তুষারে ঢেকেছে সৌদির তাবুক এলাকা

মুনা নিউজ ডেস্ক | ৩১ ডিসেম্বর ২০২৩ ১৬:২৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


প্রবল তুষারে ঢেকে গেছে সৌদি আরবের উত্তরাঞ্চলের তাবুকের বিখ্যাত জাবাল আল লজ (বাদাম পর্বত)। সেখানে ভারী তুষারপাত ও শিলাবৃষ্টি হয়েছে। সেখানকার জাবাল আল লজ শীতকালীন অত্যাশ্চর্য প্রাকৃতিক দৃশ্য উপস্থাপন করেছে, এটি বাসিন্দা এবং পর্যটকদের মুগ্ধ করেছে।

ফটোগ্রাফার মুশির আল বালাউই (মার্শাল নামে পরিচিত) তুষার-বোঝাই পর্বতমালার শ্বাসরুদ্ধকর ছবি ধারণ করেছেন। এটি তুষারময় পরিবেশ উপভোগ করতে আগ্রহীদের মধ্যে ব্যাপক উত্সাহ সৃষ্টি করেছে। এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। খবর গালফ নিউজের

খবরে বলা হয়েছে, তাবুকের বাসিন্দারা তুষারপাত উপভোগ করতে এসব পর্বতমালায় ছুটে আসছেন। শীতে সমুদ্রপৃষ্ঠ থেকে ২,৫৮০ মিটার উঁচুতে দাঁড়িয়ে থাকা পর্বতটি হাসমা অঞ্চলের উচ্চ পর্বতশ্রেণীর অংশ এবং বিশেষ করে শীত মৌসুমে অ্যাডভেঞ্চার উত্সাহীদের জন্য একটি জনপ্রিয় গন্তব্যস্থল।

এদিকে সৌদির বুরাইদাহ শহরে অস্বাভাবিক শিলাবৃষ্টি হয়েছে। ঘটনাটি স্থানীয়দের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছিল। অনেকে এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের মতামত ও ছবি প্রকাশ করেছেন। বর্তমানে সৌদি আরবের কিছু এলাকায শিলাবৃষ্টিসহ ভারী বৃষ্টিপাতের সম্মুখীন হচ্ছে। এছাড়া অনেক এলাকা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্মুখীন হচ্ছে।

কয়েক বছর আগেও সৌদি আরবে তুষারপাত বিরল ঘটনা মনে করা হলেও শীত মৌসুমে এটি প্রায়ই দেখা যাচ্ছে। এছাড়া গ্রীষ্মে দেশটির মরুর পাহাড়গুলো সবুজ আকার নিচ্ছে। এমন ঘটনাও সৌদি আরবে বিরল।

ভিডিও : https://x.com/bdalrhm82707823/status/1740480228257046693?s=20

 



আপনার মূল্যবান মতামত দিন: