ইসরায়েলি বিমান হামলায় দুই দিনে ২১ ফিলিস্তিনি নিহত

মুনা নিউজ ডেস্ক | ১১ মে ২০২৩ ১৮:০৯

সংগৃহিত ছবি সংগৃহিত ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। গত দুই দিনে দেশটির হামলায় অন্তত ২১ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৪২ জন। এ ঘটনার পর ইসরায়েলকে লক্ষ্য করে রকেট নিক্ষেপ করা হয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বুধবার এ তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

ফিলিস্তিনের সঙ্গে চলমান যুদ্ধবিরতির মধ্যে ইসরায়েল এমন অভিযান অব্যাহত রেখেছে বলে দাবি স্থানীয়দের।

মঙ্গলবার (৯ মে) ফিলিস্তিনে সশস্ত্রগোষ্ঠী ইসলামিক জিহাদের জ্যেষ্ঠ নেতাদের লক্ষ্য করে গাজা ভূখণ্ডে হামলা চালায় ইসরায়েলের বিমান বাহিনী। ওই হামলায় গোষ্ঠীটির তিন জ্যেষ্ঠ নেতাসহ অন্তত ১৫ জন নিহত হন। এদের মধ্যে ১০ বছর বয়সী লায়ান এমডৌকসহ চারটি শিশুও রয়েছে।

বুধবার অবরুদ্ধ গাজায় আবারও বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এই হামলায় নিহত হয়েছেন ইসলামিক জিহাদের দুই যোদ্ধাসহ আরও পাঁচ ফিলিস্তিনি।

এদিকে গাজার স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছে, বুধবার (১০ মে) প্রাণ হারিয়েছে ছয় ফিলিস্তিনি। এর আগের দিন নিহত হয় অন্তত ১৫ জন। বুধবার যারা নিহত হয়েছে তাদের মধ্যে চারজন পপুলার ফ্রন্টের সদস্য। এদিন গাজা শহরের একটি বাড়িতে বিস্ফোরণে ১০ বছর বয়সী এক কিশোরীও নিহত হয়েছে।

এদিকে হামলা শুরু হওয়ার পর সেখানের সব কিছু বন্ধ করে দেওয়া হয়েছে। সীমিত করে দেওয়া হয়েছে মানুষের চলাফেরা। অবরুদ্ধ অঞ্চলটির বেশ কিছু স্থানে এই হামলা চালিয়েছে দখলদার বাহিনী। বিশেষ করে প্যালেস্টিনিয়ান ইসলামিক জিহাদ মুভমেন্টের (পিআইজে) স্থাপনা লক্ষ্য করে।

তবে গাজায় হামলার প্রতিবাদে ইসরায়েলের দক্ষিণাঞ্চলকে লক্ষ্য করে রকেট নিক্ষেপ করা হয়েছে। গতকালের হামলার পর গাজা থেকে এটাই পাল্টা হামলা বলে জানানো হয়।



আপনার মূল্যবান মতামত দিন: