আবুধাবি আর্ট ফেয়ারে বিরল কোরআনের আয়াত খচিত পান্না

মুনা নিউজ ডেস্ক | ২৪ নভেম্বর ২০২৩ ১৯:৩৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


আবুধাবি আর্ট ফেয়ারে (১৫তম) বিরল কোরআনের আয়াত খচিত পান্না প্রদর্শিত হচ্ছে। ১০ মিলিয়ন ডলার মূল্যের এই পান্নায় সূক্ষ্মভাবে খোদাই করা হয়েছে পবিত্র কোরআনের সূরা আল ইমরানের ১৩৮ নম্বর আয়াত।

আবুধাবির মানারাত আল সাদিয়াতে চলছে পাঁচ দিনব্যাপী এই শিল্প মেলা। আবুধাবির যুবরাজ শেখ খালেদ বিন মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ২২ নভেম্বর, মঙ্গলবার মেলার উদ্বোধন করেন।

পান্নাটিটি ১০০ বছর আগে মধ্যপ্রাচ্য থেকে কলম্বিয়ায় নিয়ে যান হাবিব আলিম নামে এক ব্যক্তি। তিনি স্ত্রীকে উপহারস্বরূপ সেই পান্না দিয়েছিলেন। এরপর কয়েক যুগ ধরে পান্নাটি সেই পরিবারের কাছেই ছিল। পরে কলম্বিয়ার কাসা জিরিও গ্যালারির পরিচালক জুয়ান গ্যাব্রিয়েল হার্নান্দেজ বিরল এই পান্নাটি কিনে নেন।

হার্নান্দেজ বলেন, কোরআনের আয়াত খচিত পান্নাটি একটি পবিত্র ধন। এর মধ্যে দেখা যায় ঐশ্বরিক জ্ঞানের এক অনন্য প্রকাশ। তিনি আরও বলেন, বিরল এই পান্না সৌন্দর্য্য ও আধ্যাত্মিকতার সীমানা পেরিয়ে যায়। কারণ আপনি যখনই এর সবুজ রংয়ের দিকে তাকাবেন, আপনার মধ্যে এক অনন্য ও ঐশ্বরিক অনুভূতি হবে।

হার্নান্দেজ দর্শনার্থীদের বিশেষ আমন্ত্রণ জানিয়েছেন বিরল পান্নাটি দেখতে। তিনি বলেন, এটি কেবল একটি রত্ন নয় বরং বিশ্বাসের স্থায়ী সৌন্দর্যের একটি জীবন্ত প্রমাণ।

শিল্প মেলাটিতে নানা ধরনের শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। এর মধ্যে রয়েছে চিত্রকর্ম, ভাস্কর্য, ফটোগ্রাফি, স্থাপত্য, ডিজাইন ইত্যাদি। মেলাটি সব ধরনের দর্শনার্থীদের জন্য বিনামূল্যে উন্মুক্ত।


সূত্র : খালিজ টাইমস



আপনার মূল্যবান মতামত দিন: