আল-শিফার গণকবর থেকে লাশ তুলে নিয়েছে ইসরায়েলি বাহিনী

মুনা নিউজ ডেস্ক | ১৯ নভেম্বর ২০২৩ ১১:৪৫

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ফিলিস্তিনের গাজা উপত্যকার সবচেয়ে বড় হাসপাতাল আল-শিফার গণকবর থেকে শতাধিক লাশ তুলে নিয়েছে ইসরায়েলি সেনারা। গাজার এক সরকারি কর্মকর্তা ১৮ নভেম্বর শনিবার এ তথ্য জানিয়েছেন। খবর আল জাজিরার।

গাজার সরকারি গণমাধ্যম কার্যালয়ের কর্মকর্তা ইসমাইল আল–থাওয়াবতা বলেন, দখলদার ইসরায়েলি সেনারা (আল–শিফা) হাসপাতাল প্রাঙ্গণে থাকা গণকবর থেকে শুক্রবার শতাধিক লাশ তোলেন। দাফনের জায়গা না থাকায় এভাবে গণকবর দেয়া হয়েছিলো।

তিনি আরও বলেন, গত কয়েক দিনে হাসপাতালে আরও অনেকের মৃত্যু হয়েছে। এসব লাশ হাসপাতালের ভেতরে কবর দিতে চেয়েছিলো হাসপাতাল কর্তৃপক্ষ। তবে হাসপাতাল দখল করে থাকা ইসরায়েলি সেনারা হাসপাতাল প্রাঙ্গণে লাশ দাফন করতে বাধা দেন।

এই পরিস্থিতিতে হাসপাতালে লাশের স্তূপ জমে গিয়েছিলো। এসব লাশ দাফন করার জায়গা পাওয়া যাচ্ছিলো না। তাই হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতাল প্রাঙ্গণেই দেড় শতাধিক লাশ গণকবর দেয়।

গত মঙ্গলবার আল-শিফা হাসপাতালের পরিচালক মোহাম্মদ আবু সালমিয়াহ বলেন, ইসরায়েলি হামলার ভয়াবহতায় মারা যাওয়া ১৭৯ জনকে হাসপাতালটির চত্বরে গণকবর দিতে বাধ্য হয়েছেন তারা। হাসপাতালে জ্বালানি শেষ হওয়ার পর চিকিৎসাসেবা না পেয়ে মারা যাওয়া ৭ শিশুসহ ৩৬ জনকেও গণকবর দেয়া হয়েছে।

ইসমাইল আল-থাওয়াবতা বলেন, ইসরায়েলের সেনারা হাসপাতাল প্রাঙ্গণে থাকা ওই গণকবর খুঁড়ে ফেলেন। এরপর সেখান থেকে শতাধিক লাশ বের করে নিয়ে যান

 



আপনার মূল্যবান মতামত দিন: