এক টুকরো রুটি ও এক চুমুক পানি চাইছে গাজার শিশুরা

মুনা নিউজ ডেস্ক | ১০ নভেম্বর ২০২৩ ২১:৫০

গাজায় হামাস-ইসরাইল সংঘাতে সবচেয়ে বেশি ক্ষতির শিকার শিশুরা : সংগৃহীত ছবি গাজায় হামাস-ইসরাইল সংঘাতে সবচেয়ে বেশি ক্ষতির শিকার শিশুরা : সংগৃহীত ছবি


ফিলিস্তিনের গাজা উপত্যকার পরিস্থিতি ক্রমশ খুবই খারাপ হচ্ছে বলে জানিয়েছেন জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনআরডব্লিউএ) যোগাযোগ পরিচালক জুলিয়েট্টি তৌমা।

৯ নভেম্বর, বৃহস্পতিবার বিবিসি নিউজ চ্যানলেকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, গাজায় সফরে আসা জাতিসংঘের কর্মকর্তাদের কাছে সেখানকার শিশুরা এক টুকরো রুটি এবং এক চুমুক পানি চাইছে। তবে মিলছে না সেই সহায়তা। কারণ আমাদের কাছে সরবরাহ নেই। এছাড়া জ্বালানির ঘাটতি নিয়েও আমাদের একই সমস্যা রয়েছে।

জুলিয়েট্টি তৌমা বলেন, ইউএনআরডব্লিউএ বর্তমানে ১৫০টি আশ্রয়কেন্দ্রে ৭ লাখের বেশি মানুষকে সহায়তা করছে। আমার সহকর্মীদেরও হত্যা করা হচ্ছে। এই সংখ্যাটি এখন পর্যন্ত ৯৯ জনে এসে দাঁড়িয়েছে।

এর আগে আর কোনো একক সংঘাতে সংস্থাটির একসঙ্গে এত কর্মীর প্রাণহানির ঘটনা ঘটেনি বলে ইউএনআরডব্লিউএর পক্ষ থেকে জানানো হয়েছে।

গাজার পরিস্থিতি ক্রমশ খুবই খারাপ অবস্থার দিকে চলে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, এখানে আরও সহায়তা পাঠানো প্রয়োজন। দুটি জিনিসের বিশেষ প্রয়োজন; সেগুলো হলো জ্বালানি ও মানবিক যুদ্ধবিরতি।

গত ৭ অক্টোবর হামাসের অভিযানের পর থেকে গাজায় আর কোনো জ্বালানি ঢুকতে দেয়নি ইসরাইলি বাহিনী। তাদের পদক্ষেপে সেখানে মানবিক বিপর্যয় ঘটছে বলে জাতিসংঘের অভিযোগকে তারা অস্বীকার করছে।

এক মাসেরও বেশি সময় ধরে গাজায় নির্বিচার বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। এতে প্রায় ১১ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে ৬ হাজারের বেশি নারী ও শিশু।

 



আপনার মূল্যবান মতামত দিন: