ইসরাইল-আমেরিকার বিরুদ্ধে মুসলিম দেশগুলোকে হামাসের আহবান

মুনা নিউজ ডেস্ক | ৫ নভেম্বর ২০২৩ ১৮:১২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

তুরস্ক ও মুসলিম দেশগুলোকে বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল ও আমেরিকার বিরুদ্ধে আরো কঠোর হওয়ার আহবান জানিয়েছে ফিলিস্তিন স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস। ৪ নভেম্বর, শনিবার এক বিবৃতিতে এই আহবান জানানো হয়।

বিবৃতিতে, ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল থেকে তুরস্কের রাষ্ট্রদূত প্রত্যাহার করে নেওয়ায় অভিবাদন জানিয়ে বলা হয়, আমরা ইহুদিবাদীদের নাৎসি বর্বরতা ও দখলদারিত্ব প্রতিরোধে তুরস্ক, সমস্ত আরব ও মুসলিম রাষ্ট্রকে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী আরো পদক্ষেপ ও ব্যবস্থা গ্রহণের আহবান জানাই। আহবান জানাই, নারী-শিশুদের উপর জঘন্য নৃশংসতা পরিচালনায় দখলদারদের পৃষ্ঠপোষকতাকারী প্রেসিডেন্ট বাইডেন ও তার প্রশাসনের উপর আরো চাপ সৃষ্টির।

এছাড়া অবরুদ্ধ গাজ্জায় মানবিক ও চিকিৎসা সহায়তা প্রবেশ ও আহতদের বের করার প্রক্রিয়া আরো সহজ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ারও আহবান জানানো হয়।

উল্লেখ্য; যুদ্ধ বিরতিতে না গিয়ে নৃশংস উপায়ে গাজ্জা গণহত্যা অব্যাহত রাখায় শনিবার (৪ নভেম্বর) ইসরাইলে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত ওজকানকে প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেয় আঙ্কারা।

গোলাবারুদ, সামরিক বিশেষজ্ঞ ও প্রযুক্তি দিয়ে গাজ্জা গণহত্যায় সরাসরি সমর্থন দিয়ে যাওয়া দেশ আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী ব্লিংকেনের তুরস্ক সফরের আগ মুহুর্তে আঙ্কারার এমন সিদ্ধান্ত বার্তা দিচ্ছে যে, ফিলিস্তিন ও গাজ্জা ইস্যুতে তুরস্ক কোনো প্রকার ছাড় দিতে রাজি নয়।


সূত্র: ইনসাফ



আপনার মূল্যবান মতামত দিন: