নিজের বুকে গুলি চালান মাওলানা তারিক জামিলের ছোট ছেলে!

মুনা নিউজ ডেস্ক | ৩০ অক্টোবর ২০২৩ ১৬:৩৫

ছেলে আসিমের সঙ্গে মাওলানা তারিক জামিল : সংগৃহীত ছবি ছেলে আসিমের সঙ্গে মাওলানা তারিক জামিল : সংগৃহীত ছবি

পাকিস্তানের জনপ্রিয় আলেম ও ইসলামি আলোচক মাওলানা তারিক জামিলের ছেলে আসিম জামিল গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। ছেলের মৃত্যু বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে মাওলানা তারিক জামিল নিজেই নিশ্চিত করেছেন।

দেশটির গণমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার পাঞ্জাবের তালামবায় মারা যান তারিকের ছেলে আসিম জামিল।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে তারিক জামিল লিখেছেন, ‌‌‘এমন দুঃখের দিনে সবাইকে আমাদের জন্য দোয়া করার অনুরোধ করছি। আল্লাহ আমার সন্তানকে জান্নাতের সুউচ্চ জায়গা দান করুন।’

এই মৃত্যুকে দুর্ঘটনাবশত বলে উল্লেখ করেছেন তারিক জামিল। পাঞ্জাব পুলিশ বিবৃতিতে জানিয়েছে, গুলিবিদ্ধ হয়েই মারা গেছেন আসিম জামিল।

ডনকে মুলতানের আঞ্চলিক পুলিশ কর্মকর্তা সোহাইল চৌধুরী বলেছেন, নিজের বাড়ির জিমেই নিজের বুকে গুলি করেছেন আসিম। এই পুলিশ কর্মকর্তার দাবি, আসিমের পরিবার জানিয়েছে তিনি আত্মহত্যা করেছেন।

সোহাইল আরও জানিয়েছেন, পুলিশ সিসিটিভি ফুটেজ ঘেঁটেও নিশ্চিতভাবেই দেখেছে আসিম নিজেই নিজের বুকে গুলি চালিয়েছেন।

তবে পাঞ্জাব পুলিশ বলছে, চূড়ান্ত তদন্ত ও ফরেনসিক প্রতিবেদনের পরই আসিমের মৃত্যুর আসল কারণ জানা যাবে।

আসিম জামিলের মৃত্যুতে শোক জানিয়েছেন পাকিস্তানের বিশিষ্ট ব্যক্তিরা। সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, মাওলানা তারিক জামিলের ছেলের মৃত্যুতে গভীর শোক এবং তিনি ও তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।’

তিনি বলেন, ‘‘এই শোকে আমরাও আপনাদের সাথে শোকাহত। আসলে এটি ‘অহস্য’ এক শোক। আমাদের দোয়া ও সহমর্মিতা মাওলানা তারিক জামিলের সাথে রয়েছে। আল্লাহ তায়ালা মরহুমকে তাঁর রহমতপ্রাপ্তদের মধ্যে সর্বোচ্চ সম্মান দান করেন এবং পরিবারকে ধৈর্য ধারণের তাওফিক দান করেন।’’

আসিম জামিলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার মৃতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পুলিশ কর্মকর্তা সোহাইল চৌধুরী আরও বলেন, আসিম একজন মানসিক রোগী ছিলেন। বহু বছর ধরে তিনি চিকিৎসা গ্রহণ করেন। তিনি ৩০-বোর পিস্তল দিয়ে গুলি চালিয়ে আত্মহত্যা করেন। তিনি তার গৃহকর্মী ইমরানকে পিস্তল আনতে বলেন। যখনই ইমরান তাকে পিস্তল এনে দেন, তখন সে পিস্তলটি নিজের বুকে ঠেকায়। এ সময় ওই গৃহকর্মী তাকে গুলি চালাতে নিষেধ করেন।

আসিম জামিল নিজের পছন্দ অনুযায়ী এক নারীকে বিয়ে করেন। কিন্তু পরে তাদের বিচ্ছেদ হয়।



আপনার মূল্যবান মতামত দিন: