গাজাবাসীকে চিকিৎসা দিতে মিশরে ২টি ফিল্ড হসপিটাল তৈরি করছে তুরস্ক

মুনা নিউজ ডেস্ক | ২৫ অক্টোবর ২০২৩ ১৫:২৭

তুরস্কের ইইউ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক সালামি কিলিচ : সংগৃহীত ছবি তুরস্কের ইইউ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক সালামি কিলিচ : সংগৃহীত ছবি

গাজাবাসীকে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে মিশরে ২টি ফিল্ড হসপিটাল তৈরি করছে তুরস্ক। ২৩ অক্টোবর, সোমবার সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে তুরস্কের ইইউ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক সালামি কিলিচ একথা বলেন।

সালামি কিলিচ বলেন, গাজ্জায় প্রয়োজনীয় মেডিকেল সামগ্রী প্রেরণ নিশ্চিত করতে আমাদের স্বাস্থ্যমন্ত্রী ফখরুদ্দিন কোজা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) সহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থার সাথে যোগাযোগ করে যাচ্ছেন। এছাড়া গাজ্জা থেকে মিশরে আসা আহতদের সেবার উদ্দেশ্যে ২টি ফিল্ড হসপিটাল তৈরি করছি আমরা। ইতিমধ্যে ত্রাণকর্মীদের সাথে মিশরে যাওয়া আমাদের বিশেষজ্ঞরা রাফাহ সীমান্ত ও আরিশ বিমানবন্দরের পাশে হাসপাতাল নির্মাণের জন্য ২টি জায়গাও নির্ধারণ করেছে।

তিনি বলেন, কায়রো-আঙ্কারার মধ্যকার সুসম্পর্ক ও দু’দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত যোগাযোগের ফলস্বরূপ তুরস্কের সহায়তা সফলভাবে দেশটির আরিশ বিমানবন্দরে গিয়ে পৌঁছেছে, যা ইতিমধ্যে গাজ্জায় প্রবেশের জন্য অপেক্ষমান রয়েছে।

সালামি কিলিচ আরো বলেন, তুরস্কের ত্রাণকর্মীরাই মাঠ পর্যায়ে সবার চেয়ে এগিয়ে রয়েছে। আন্তর্জাতিক সংস্থা ও সংগঠনগুলো এখনো প্রয়োজনীয় অনুমোদনের অভাবে মাঠ পর্যায়ে অবদান রাখতে ব্যর্থ হয়েছে।


সূত্র: মিডল ইস্ট মনিটর



আপনার মূল্যবান মতামত দিন: