মুসলিম বিশ্বে বিক্ষোভের আহ্বান জানালেন সাবেক হামাস প্রধান

মুনা নিউজ ডেস্ক | ১১ অক্টোবর ২০২৩ ১৭:২৬

সাবেক হামাস প্রধান খালেদ মেশাল : সংগৃহীত ছবি সাবেক হামাস প্রধান খালেদ মেশাল : সংগৃহীত ছবি


আরব ও মুসলিম বিশ্বে শুক্রবার বিক্ষোভের আহ্বান জানিয়েছেন ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী সাবেক হামাস প্রধান খালেদ মেশাল। নিপীড়িত ফিলিস্তিনিদের সমর্থনে বিশ্বের সকল মুসলিমকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান তিনি। খবর রয়টার্সের।

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী সাবেক হামাস প্রধান খালেদ মেশাল বলেন, ইসরায়েলের এই বর্বরতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার এখনই সময়। গাজাকে সহায়তায় গোটা মুসলিম জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। এসময় প্রতিবেশী দেশগুলোর নাগরিককে ইসরায়েলের বিরুদ্ধে সরাসরি লড়াইয়ে অংশ নেয়ার আহ্বানও জানান হামাস নেতা। ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো জর্দান, সিরিয়া, লেবানন ও মিশরের দায়িত্ব বলেও মন্তব্য করেন তিনি।

খালেদ মেশাল বলেন, আমি মুসলিম জনগণের কাছে আহ্বান জানাব, রাস্তায় নেমে এসে বিশ্বকে আপনারা একটি বার্তা দিন। সেই বার্তাটি হচ্ছে, আমরা ফিলিস্তিনের সাথে আছি। গাজা, আল আকসা, জেরুজালেমের সাথে আছি। সবাইকে জানিয়ে দিন, আপনারাও এই যুদ্ধের একটি অংশ। গাজার এই মুহূর্তে আপনাদের সাহায্য প্রয়োজন। ত্রাণ, অর্থ, যার যা কিছু আছে, তাই দিয়ে সাহায্য করুন। পুরো আরব বিশ্বের তাদের এই আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করার এখনই সময়।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে অতর্কিতে হামলা করে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। পাল্টা আগ্রাসন শুরু করে দখলদার বাহিনীও। এতে এখন পর্যন্ত গাজায় ইসরায়েলের হামলায় ৯০০ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। অন্যদিকে, হামাসের আক্রমণে ইসরায়েলে প্রাণহানি হয়েছে অন্তত ১২০০।

সূত্র : রয়টার্স



আপনার মূল্যবান মতামত দিন: