গাজায় চিকিৎসা সহায়তায় নিরাপদ করিডোরের আহ্বান

মুনা নিউজ ডেস্ক | ১০ অক্টোবর ২০২৩ ১৩:৫৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

গাজায় হাসপাতালগুলোতে চিকিৎসা সহায়তার জন্য ‘নিরাপদ করিডোর’ খোলার আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। ১০ অক্টোবর মঙ্গলবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানোনো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় গাজার হাসপাতালগুলোতে ‘জরুরি চিকিৎসা সহায়তার প্রবেশ নিশ্চিত করার জন্য একটি নিরাপদ করিডোর’ খোলার আহ্বান জানিয়েছে। একই সাথে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ হাসপাতালগুলো এখন নিহত ও আহত মানুষে ভরে গেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় আরো জানিয়েছে, ইসরাইলি বাহিনী রাতারাতি খান ইউনিস শহরের পূর্ব দিকে চারটি অ্যাম্বুলেন্স লক্ষ্যবস্তু করেছে এবং বেইত হানুন শহরে বোমা হামলার ফলে এটির একমাত্র হাসপাতাল পরিষেবা বন্ধ হয়ে গেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় একটি পৃথক বিবৃতিতে যোগ করেছে, স্বাস্থ্যসেবা ব্যবস্থা পরিচালনার জন্য বিদ্যুতের সঙ্কট অব্যাহত রয়েছে। এটি অসুস্থ ও আহত মানুষের জীবন হুমকির মুখে ফেলছে।

উল্লেখ্য, গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস ইসরাইলের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে বলে ঘোষণা করেছে। এর প্রতিরোধে পাল্টা হামলা শুরু করেছে ইসরাইল।

এক বিবৃতিতে হামাসের সামরিক শাখার প্রধান মোহাম্মদ দেইফ বলেন, গত শনিবার (৭ অক্টোবর) সকালে ইসরাইলে পাঁচ হাজার রকেট বর্ষণের মাধ্যমে 'অপারেশন আল-আকসা স্ট্রম' শুরু হয়েছে। ইসরাইল গাজা থেকে অনুপ্রবেশের কথা স্বীকার করেছে।


সূত্র : আল-জাজিরা



আপনার মূল্যবান মতামত দিন: