গাজার বিরুদ্ধে ‘যুদ্ধ প্রস্তুতির’ ঘোষণা ইসরায়েলের

মুনা নিউজ ডেস্ক | ৭ অক্টোবর ২০২৩ ১২:৫৬

 ইসরায়েলের অ্যাশকেলন শহরে রকেটের আঘাতে লাগা আগুন নেভাচ্ছেন দমকলকর্মী : সংগৃহীত ছবি ইসরায়েলের অ্যাশকেলন শহরে রকেটের আঘাতে লাগা আগুন নেভাচ্ছেন দমকলকর্মী : সংগৃহীত ছবি

 

অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েলের দিকে কয়েক ডজন রকেট নিক্ষেপ করা হয়েছে। এই সময়ে বৃহত্তর তেল আবিব এলাকা পর্যন্ত আগত আগুনের সতর্কতা সাইরেন শোনা গেছে। এএফপির বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা।

খবরে বলা হয়েছে, ৭ সেপ্টেম্বর শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৬টায় গাজার একাধিক স্থান থেকে রকেট ফায়ার শুরু হয়। এটি প্রায় আধা ঘন্টা অব্যাহত ছিল।

আনাদুলু এজেন্সির খবরে বলা হয়েছে, হামাসের সামরিক বাহিনী আল কাসসাম ব্রিগেড জানিয়েছে, প্রথম ২০ মিনিটে গাজা থেকে ইসরায়েলে ৫ হাজার রকেট নিক্ষেপ করা হয়েছে।

এর দায় স্বীকার করে হামাসের পক্ষ থেকে বলা হয়েছে, ২০ মিনিটে ইসরায়েল অভিমুখে তারা পাঁচ হাজার রকেট ছুড়েছে। এতে এখন পর্যন্ত একজন নিহত ও তিনজন আহতের খবর পাওয়া গেছে। 

এদিকে এ হামলার পর কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ইসরায়েল। দেশটির প্রতিরক্ষা বাহিনী ইতিমধ্যে সেনা সমাবেশের ডাক দিয়েছে, সেইসঙ্গে দেশে 'যুদ্ধ প্রস্তুতি'র ঘোষণা দিয়েছে। ইসরায়েলের পক্ষ থেকে বলা হয়েছে, হামাসকে এ হামলার পরিণতি ভোগ করতে হবে।

ইসরায়েল জানিয়েছে গাজা থেকে ইসরায়েল ভূখণ্ডে ব্যাপক গোলাবর্ষণ ও রকেট ছুড়েছে হামাস। সন্ত্রাসীরা বিভিন্ন দিক থেকে ইসরায়েলে অনুপ্রবেশের চেষ্টাও চালিয়েছে।

এসব হামলার পর ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, নিরাপত্তা প্রধানদের সঙ্গে বৈঠকে বসবেন বেনজামিন নেতানিয়াহু।

টাইমস অব ইসরায়েলের খবরে বলা হয়েছে, জেরুজালেমে বিমান হামলার সাইরেন বেজে উঠেছে। সেইসঙ্গে স্থানীয় বাসিন্দারা বিস্ফোরণের শব্দ শুনেছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: