“বিশ্ব হালাল খাবার উৎসব” অনুষ্ঠিত হবে বিখ্যাত লন্ডন স্টেডিয়ামে

মুনা নিউজ ডেস্ক | ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


জাকজমকভাবে “বিশ্ব হালাল খাবার উৎসব” অনুষ্ঠিত হতে যাচ্ছে ইংল্যান্ডের বিখ্যাত লন্ডন স্টেডিয়ামে। আগামী ২৩-২৪ সেপ্টেম্বর কুইন এলিজাবেথ অলিম্পিক পার্কে এই উৎসব অনুষ্ঠিত হবে। এতে থাকবে বিভিন্ন দেশের দুই শ হালাল খাবার ও শপিং স্টল।

“ওয়ার্ল্ড হালাল ফুড ফেস্টিভাল” নামের এ উৎসবে অংশ নেবেন ভুজন রসিকরা। অষ্টমবারের মতো অনুষ্ঠিত এ উৎসবে তারা বিভিন্ন খাবারের স্বাদ গ্রহণের সুযোগ পাবেন। আগে এই উৎসবটির নাম ছিল “লন্ডন হালাল ফুড ফেস্টিভাল”। ব্রিটিশ মুসলিম ম্যাগাজিন এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে।

উৎসবটির আয়োজক আল-জেবরা ফেস্টিভালের ব্যবস্থাপনা পরিচালক ওয়ালিদ জাহাঙ্গীর বলেন, প্রতিবছরের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের বৃহত্তম হালাল খাবার উৎসব।

তিনি বলেন, এবার তা ইংল্যান্ডের কেন্দ্রস্থল আইকনিক লন্ডন স্টেডিয়ামে আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। হালাল খাবারের উৎসবটি সব কমিউনিটির জন্য একত্র হওয়ার সুযোগ তৈরি করবে। এখানে সবাই বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যদের নিয়ে এক ছাদের নিচে বিশ্বের নানা প্রান্তের খাবারের স্বাদ উপভোগ করবেন। এবারসহ অষ্টম বছরের মতো আয়োজনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উৎসবটি আয়োজনের তাৎপর্য তুলে ধরে লন্ডন স্টেডিয়ামের সিইও গ্রাহাম গিলমোর বলেন, লন্ডন স্টেডিয়ামে তৃতীয় বছরের মতো অনুষ্ঠিত বর্ণাঢ্য খাবার উৎসবকে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত। এ ধরনের ইভেন্টের জন্য আমাদের ভেন্যু খুবই উপযুক্ত। পূর্ব লন্ডনের প্রাণকেন্দ্রে এ উৎসবে সবাই মুসলিমদের খাবারের পাশাপাশি সংগীত ও সংস্কৃতি উপভোগ করতে পারবেন।


সূত্র : ব্রিটিশ মুসলিম ম্যাগাজিন



আপনার মূল্যবান মতামত দিন: