মহানবী (সাঃ)-এর প্রশংসা করায় বিহারের শিক্ষামন্ত্রীকে ভারতছাড়া করার হুমকি বিজেপির

মুনা নিউজ ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সম্মানিত, ন্যায়পরায়ণ ও সর্বোচ্চ পুরুষ বলে প্রশংসা করেছেন ভারতের বিহার রাজ্যের শিক্ষামন্ত্রী চন্দ্রশেখর যাদব। এদিকে মহানবীর প্রশংসা করায় উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপির পক্ষ থেকে দেশছাড়া করার হুমকি দেওয়া হয়েছে চন্দ্রশেখর যাদভকে।

বিহারে বর্তমানে বিজেপি বিরোধী জোট ক্ষমতায় রয়েছে। জোটের প্রধান শরীক লালু প্রসাদ যাদবের দল আরজেডি। চন্দ্রশেখর যাদভ সেই দলের নেতা।

ভারতের নালন্দা জেলায় আয়োজিত একটি অনুষ্ঠানে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রশংসা করে বক্তব্য দেন বিহারের শিক্ষামন্ত্রী চন্দ্রশেখর যাদভ। বক্তব্যে তিনি মহানবীকে ‘মর্যাদা পুরুষোত্তম’ বলে অবিহিত করেন। সংস্কৃত ভাষার এই বাক্যটির বাংলা অর্থ সর্বোচ্চ পুরুষ বা সম্মানিত পুরুষ।

চন্দ্রশেখর বলেন, “পৃথিবীতে যখন অপকর্ম বেড়েই চলছিল, সত্য বিলুপ্ত হয়ে যাচ্ছিল, প্রতারক ও অসৎ লোকের সংখ্যা দিন দিন বেড়েই চলছিল….ঠিক তখনই মধ্য এশিয়াতে সত্যকে ফিরিয়ে আনতে মর্যাদা পুরুষোত্তম মুহাম্মদ সাহেবকে পৃথিবীতে পাঠান।”

এদিকে বিহারের শিক্ষামন্ত্রীর এমন মন্তব্যে রীতিমতো তাকে ভারত ছাড়া করার হুমকি দিয়েছে দেশটির উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপি।

বিহারের বিজেপি নেতা এবং ওবিসি মোর্চার জাতীয় সাধারণ সম্পাদক নিখিল আনন্দ বলেন, চন্দ্রশেখরের বিতর্কিত মন্তব্যটি আরজেডির রাজনীতিরই একটি অবিচ্ছেদ্য অংশ। তিনি যদি ভগবান শ্রী কৃষ্ণের সাথে মুহাম্মাদ সাহেবের তুলনা করেন ও সনাতন ধর্মের প্রতি এতটাই বিদ্বেষী হন তাহলে তার উচিত, মাওলানাদের মত টুপি পরা, নামাজ পড়া, খৎনা করা ও সর্বশেষ পাকিস্তানে চলে যাওয়া।

এছাড়াও তিনি শিক্ষামন্ত্রী চন্দ্রশেখরের বিরুদ্ধে কৃষ্ণকে অবমাননার অভিযোগ এনেছেন।

বিজেপির এই নেতা বলেন, কিভাবে হিন্দু ধর্মকে অপমান করা যায় এ বিষয়ে ভারতজুড়ে প্রচারণা শুরু করেছে আরজেডি। তারা ইসলাম ও পাকিস্তানপন্থী ধারণা তৈরি করে তাদের ভোট বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, এ অনুষ্ঠানে বিহারের শিল্প ও সংস্কৃতি মন্ত্রী জিতেন্দ্র রাই, শ্রম ও সম্পদ মন্ত্রী সুরেন্দ্র রাম বিজ্ঞান ও তথ্যমন্ত্রী মুহম্মাদ ইসরাইল মনসুরি, প্রাক্তন বিধায়ক শক্তি সিং যাদব এবং প্রাক্তন বিধায়ক চন্দ্রশেখর প্রসাদ উপস্থিত ছিলেন।


সূত্র: মুসলিম মিরর



আপনার মূল্যবান মতামত দিন: