তুরস্ক আফগানিস্তানে সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখবে : তুর্কি রাষ্ট্রদূত

মুনা নিউজ ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানে তুরস্ক তাদের সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন কাবুলে তুর্কি রাষ্ট্রদূত হিসেবে মেয়াদ শেষ করা জিহাদ আরগিনাই। ১২ সেপ্টেম্বর, মঙ্গলবার আফগান রেডক্রিসেন্ট সোসাইটির প্রধান মাওলানা মুতিউল হক খালিসের সাথে সৌজন্য সাক্ষাতের সময় তিনি এই প্রতিশ্রুতি দেন।

বিদায়ী তুর্কি রাষ্ট্রদূত জিহাদ আরগিনাই বলেন, ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের সাথে তুরস্কের ভ্রাতৃত্বপূর্ণ গভীর সম্পর্ক রয়েছে। ভবিষ্যতেও কাবুলের প্রতি সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখবে আঙ্কারা।

এছাড়াও তিনি আফগানের বিধবা নারী ও এতিম লালন-পালন কেন্দ্রগুলিতে তুরস্ককে কাজের সুযোগ করে দেওয়ায় এবং আফগানিস্তানে তুর্কি সহায়তা কার্যক্রমে সহযোগিতা করায় আফগান রেড ক্রিসেন্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আফগান রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধানও এসময় সহায়তার জন্য তুরস্কের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বিদায়ী রাষ্ট্রদূতকে আফগানিস্তানে সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।

উল্লেখ্য, ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের জনকল্যাণ মূলক ও বিভিন্ন খাতে তালেবান নেতৃত্বাধীন সরকারের সহায়তায় তুরস্কের বহু সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান নিজ নিজ কার্যক্রম সফলভাবে চালয়ে যাচ্ছে।


সূত্র: আল ইমারাহ



আপনার মূল্যবান মতামত দিন: