দিল্লিতে পবিত্র কাবা ও ‍কুরআন অবমাননা করল স্কুল শিক্ষিকা

মুনা নিউজ ডেস্ক | ৩০ আগস্ট ২০২৩ ১৮:৩২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


ভারতে বেড়েই চলেছে ইসলাম অবমাননা। আর এসব এখন ছড়িয়ে পড়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও। তারই ধারবাহিকতায় পবিত্র কাবা শরিফ ও কুরআন নিয়ে এবার আপত্তিকর মন্তব্য করলেন ভারতের দিল্লির একটি স্কুলের শিক্ষিকা। এমনটাই অভিযোগ করেছে ওই স্কুলের চার মুসলিম শিক্ষার্থী। এমনকি, সেই শিক্ষার্থীদের কাছে জানতে চাওয়া হয়, দেশভাগের সময় তাদের পরিবার কেন পাকিস্তানে চলে যায়নি।

২৯ আগস্ট, মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, দিল্লির গান্ধীনগরের ‘সরকারি সর্বোদয় বাল বিদ্যালয়ের’ ঘটনায় শিক্ষিকা হেমা গুলাটির বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। বিদ্যালয়টির নবম শ্রেণির ছাত্রদের পরিবারের অভিযোগের ভিত্তিতে এ মামলা দায়ের করা হয়েছে। অভিযোগ খতিয়ে দেখার কথা জানিয়েছে দিল্লি পুলিশ।

ভুক্তভোগী এক ছাত্রের অভিযোগ অনুযায়ী, গত ২৩ আগস্ট, বুধবার তার স্কুলের শিক্ষিকা হেমা গুলাটি সাম্প্রদায়িক মন্তব্য করেন। তিনি মক্কার পবিত্র কাবা শরিফ এবং কুরআন সম্পর্কেও অবমাননাকর মন্তব্য করেছেন- বলা হয়েছে অভিযোগে।

গত ২৫ আগস্ট দায়ের করা অভিযোগের অনুলিপি অনুসারে মুসলিম শিক্ষার্থীদের উদ্দেশে ওই শিক্ষিকা বলেন 'দেশভাগের সময় তোমরা (শিক্ষার্থীদের পরিবার) পাকিস্তানে যাওনি। তোমরা ভারতে থেকে গেছো। ভারতের স্বাধীনতায় তোমাদের কোনো অবদান নেই।'

সূত্র : এনডিটিভি



আপনার মূল্যবান মতামত দিন: