পাকিস্তানের উচিত নিজেদের সমস্যার সমাধান নিজেদেরই করা : আফগান স্বরাষ্ট্রমন্ত্রী

মুনা নিউজ ডেস্ক | ২৩ আগস্ট ২০২৩ ১৮:৫১

আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজউদ্দিন হাক্কানি : সংগৃহীত ছবি আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজউদ্দিন হাক্কানি : সংগৃহীত ছবি


সাম্প্রতিক সময়ে পাকিস্তানের বোমা হামলার বিভিন্ন ঘটনার দিকে ইঙ্গিত করে এগোলো তাদের অভ্যন্তরীণ সমস্যার কারণেই ঘটেছে বলে দাবি করেছেন ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজউদ্দিন হাক্কানি। এসব সমস্যার সমাধান ইসলামাবাদেরই করা উচিত বলেও জানান তিনি। ২০ আগস্ট, রবিবার এক সমাবেশে তিনি এ বিষয়ে জানান।

তিনি সতর্ক করে বলেন, পাকিস্তানিরা যদি আফগানিস্তানের উপর জোর করে সমাধান খুঁজতে যায় তাহলে উভয় দেশের নাগরিকরা ক্ষতিগ্রস্ত হবে।

তিনি আরো বলেন, “যদি তারা বল প্রয়োগ করে এই সমস্যার সমাধান করতে যায় তাহলে আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যকার যে পারস্পরিক স্বার্থ বিদ্যমান রয়েছে তা বাস্তবায়নের ক্ষেত্রে ক্ষতির সম্মুখীন হবে।”

এছাড়াও তিনি সমাবেশে, প্রতিশ্রুতি পূরণ না করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অভিযুক্ত করেছেন।

তিনি বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় স্বীকৃতি প্রদান না করলেও ইমারাতে ইসলামীয়া আফগানিস্তান নিজেদের সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে।

সিরাজউদ্দিন হাক্কানি বলেন, “এখনো আমরা বিশ্বকে এটি বলতে চাই যে, আমরা আপনাদের সাথে কোন ধরনের প্রতিদ্বন্দ্বিতা অথবা কোন ধরনের ক্ষতি করতে চাই না। তবে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই।”



সূত্র: তোলো নিউজ



আপনার মূল্যবান মতামত দিন: