ইসলামোফোবিয়া মোকাবেলায় পাকিস্তানের সাথে একসঙ্গে কাজ করবে তুরস্ক

মুনা নিউজ ডেস্ক | ১৬ আগস্ট ২০২৩ ২১:০৭

ইসলামোফোবিয়া মোকাবেলায় পাকিস্তানের সাথে একসঙ্গে কাজ করবে তুরস্ক : সংগৃহীত ছবি ইসলামোফোবিয়া মোকাবেলায় পাকিস্তানের সাথে একসঙ্গে কাজ করবে তুরস্ক : সংগৃহীত ছবি

 


নিরাপত্তা ইস্যু ও ইসলামোফোবিয়া মোকাবেলাসহ আরো বেশ কিছু আন্তর্জাতিক ও আঞ্চলিক বিষয়ে আঙ্কারা ও ইসলামাবাদ একত্রে কাজ করতে পারে বলে জানিয়েছেন তুরস্কের একজন পার্লামেন্ট সদস্য। ১৪ আগস্ট,সোমবার পাকিস্তানের ৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে আঙ্কারা ও ইসলামাবাদের মধ্যকার আন্ত সংসদীয় সহযোগিতা গ্রুপের প্রধান আলী শাহীন এসব কথা বলেন।

তিনি বলেন, সামরিক সক্ষমতা ও উভয়ের বিভিন্ন ক্ষমতা প্রয়োগের মাধ্যমে এই অঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করতে দুই দেশ একটি শক্তিশালী ভূমিকা পালন করতে পারে।

তুরস্ক ও পাকিস্তানের পার্শ্ববর্তী দেশগুলোর সামাজিক ও সাংস্কৃতিক সাদৃশ্যের দিকে ইঙ্গিত করে বলেন, এটি এই অঞ্চলের নিরাপত্তা ব্যবস্থাকে শক্তিশালী করতে কার্যকর ভূমিকা পালন করবে।

এছাড়াও তিনি মুসলিমদের সমস্যাগুলোর সমাধানের বিষয়েও চিঠিতে উল্লেখ করেছেন। তিনি বলেন, ইসলামোফোবিয়া মোকাবেলায় তুরস্ক ও পাকিস্তান আন্তর্জাতিকভাবে একটি পদক্ষেপ গ্রহণ করবে।

এছাড়াও তিনি তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানকে ইসলামাবাদে একটি অফিস খোলার জন্য প্রস্তাব দিয়েছেন যেটি পাকিস্তানসহ দক্ষিণ-পূর্ব এশিয়ার মুসলমানদের সাথে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক প্রতিষ্ঠা ও তা সম্প্রসারণের লক্ষ্যে কাজ করবে।


সূত্র: মিডল ইস্ট মনিটর

 



আপনার মূল্যবান মতামত দিন: