ক্রীড়া খাতে নতুন বিনিয়োগে কোম্পানি চালু করল সৌদি আরব

মুনা নিউজ ডেস্ক | ৮ আগস্ট ২০২৩ ১৭:৫৮

ক্রীড়া খাতে নতুন বিনিয়োগে কোম্পানি চালু করল সৌদি আরব : সংগৃহীত ছবি ক্রীড়া খাতে নতুন বিনিয়োগে কোম্পানি চালু করল সৌদি আরব : সংগৃহীত ছবি

 


সৌদি আরব, মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকা অঞ্চলে খেলাধুলা খাতের উন্নয়নকে ত্বরান্বিত করার লক্ষ্যে নতুন বিনিয়োগ প্রতিষ্ঠান চালু করেছে রিয়াদ। সরকারি বিনিয়োগ তহবিলের আওতায় (পিআইএফ) এই প্রতিষ্ঠানটি চালু করা হয়েছে বলে রোববার জানিয়েছে আরব নিউজ।

এসআরজে স্পোর্টস ইনভেস্টমেন্টস কোম্পানি নামের প্রতিষ্ঠানটি সৌদি আরবে বুদ্ধিবৃত্তিক সম্পত্তি অর্জনের নতুন আয়োজন ও বিকাশ, উল্লেখযোগ্য প্রতিযোগিতার বাণিজ্যিকীকরণ এবং বিশ্বের খেলাধুলা বড় আসরগুলো আয়োজনের উপর নজর দেবে।

খেলাধুলা খাতে যেসব প্রতিষ্ঠান সমর্থকদের সঙ্গে সংশ্লিষ্ট এবং খেলাধুলা খাতে এগিয়ে থাকতে সক্ষম এমন প্রতিষ্ঠানগুলোকে লক্ষ্যবস্তু করবে এসআরজে স্পোর্টস ইনভেস্টমেন্টস কোম্পানি। এর ফলে ক্রীড়া এবং বিনোদন গন্তব্য হিসাবে বিশ্বে সৌদি আরবের অবস্থান শক্তিশালী হবে।

উন্নয়নের বিষয়ে মন্তব্য করতে গিয়ে পিআইএফের মেনা ডাইরেক্ট ইনভেস্টমেন্টস-এর প্রধান রাইদ ইসমাইল বলেছেন, ‘কোম্পানি ক্রীড়া খাতে অন্যান্য পিআইএফ বিনিয়োগের পরিপূরক হিসাবে কাজ করবে, যেগুলো সবই পিআইএফ-এর কৌশল এবং সৌদি ভিশন ২০৩০ এর সাথে সঙ্গতি রেখে আরও প্রাণবন্ত সমাজ গঠনে অবদান রাখছে।’


সূত্র : আরব নিউজ

 



আপনার মূল্যবান মতামত দিন: