তুরস্কে শিশুদের মসজিদমুখী করতে অভিনব উদ্যোগ

মুনা নিউজ ডেস্ক | ৬ আগস্ট ২০২৩ ১৯:২৮

তুরস্কে শিশুদের মসজিদমুখী করতে অভিনব উদ্যোগ : সংগৃহীত ছবি তুরস্কে শিশুদের মসজিদমুখী করতে অভিনব উদ্যোগ : সংগৃহীত ছবি


শিশুদের মসজিদের প্রতি আগ্রহী করতে বিশেষ উদ্যোগ নিয়েছে তুরস্কের একটি মসজিদ। উত্তর তুরস্কের সিনোপে ‘মসজিদ মার্কেট’ নামে বিশেষ বুথ চালু হয়। এ উপলক্ষে শিশুদের মধ্যে জুস, মিষ্টি, বিস্কুট ও চকলেট বিতরণ করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রশংসিত হয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা মুবাশিরের খবরে বলা হয়, শিশুদের মসজিদমুখী করতে ও কুরআন শিক্ষার প্রতি আগ্রহী বানাতে বিশেষ এ উদ্যোগ নেওয়া হয়। তাছাড়া প্রতিদিন যারা কুরআন শিখতে মসজিদে জমায়েত হয়, তাদের মধ্যেও জুস, মিষ্টি, বিস্কুট ও চকলেট বিতরণ করা হয়। কুরআন শিক্ষার্থীদের উৎসাহ দিতে এ উদ্যোগ অন্যান্য মসজিদেও বাস্তবায়ন করা হবে।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, মসজিদের মধ্যভাগের কয়েকটি তাকে মজাদার খাবার রাখা হয়েছে। তাকের মধ্যে লেখা রয়েছে, ‘মসজিদে এসো, মসজিদে এসো। তোমাকে পেয়ে মসজিদ আরো সুন্দর হবে।’

মসজিদের ইমাম মুরাদ দামিরের বরাতে আলজাজিরা মুবাশির জানিয়েছে, এসব উদ্যোগের পাশাপাশি মসজিদে বিভিন্ন সামাজিক কার্যক্রমের আয়োজন করা হয়। এর মধ্যে ক্রীড়া কার্যক্রম হিসেবে টেবিল টেনিস ও ফুটবল রয়েছে। তাছাড়া ইসলামী জ্ঞান, মহানবী সা.-এর জীবনী ও চরিত্রগঠন বিষয়ক বিভিন্ন আয়োজন হয়ে থাকে মসজিদটিতে।

সূত্র : আলজাজিরা মুবাশির



আপনার মূল্যবান মতামত দিন: