অনুমতি পেয়েও তোরাহ ও বাইবেল পোড়ালেন না মুসলিম যুবক

মুনা নিউজ ডেস্ক | ১৬ জুলাই ২০২৩ ১৯:২৭

তোরাহ ও বাইবেল পোড়ানোর কর্মসূচিত মুসলিম যুবক আহমাদ : সংগৃহীত ছবি তোরাহ ও বাইবেল পোড়ানোর কর্মসূচিত মুসলিম যুবক আহমাদ : সংগৃহীত ছবি


অনুমতি পেয়েও সুইডেনের ইসরায়েলি দূতাবাসের সামনে ইহুদিদের ধর্মগ্রন্থ তোরাহ এবং খ্রিস্টানদের ধর্মগ্রন্থ বাইবেল পোড়ালেন না আহমাদ আল্লুশ নামের এক মুসলিম যুবক। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গতকাল শনিবার ৩২ বছর বয়সী আহমাদ আল্লুশ তোরাহ ও বাইবেল পোড়ানোর কর্মসূচিতে ব্যাগ থেকে লাইটার বের করে সেটি ফেলে দেন। তিনি জানান, তাঁর কোনো ধর্মগ্রন্থ পোড়ানোর ইচ্ছা নেই।

তিনি বলেন, ‘আমি কখনোই কোনো ধর্মগ্রন্থ পোড়াব না। তোরাহ ও বাইবেল পোড়ানোর ইচ্ছা আমার কখনোই ছিল না। আমি এই কর্মসূচির ডাক দিয়েছি শুধু আমার ধর্মের পবিত্র গ্রন্থ কোরআন পোড়ানোর প্রতিবাদস্বরূপ।’

আহমাদ বলেন, আপনি যদি ইসলামের সমালোচনা করতে চান, তাহলে ঠিক আছে। তবে কোরআন পোড়ানো মত প্রকাশের স্বাধীনতা নয়।

আল জাজিররা জানায়, আহমাদ সিরিয়ার নাগরিক। তিনি আট বছর আগে সুইডেনে আসেন। বর্তমানে তিনি দেশটির দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় পৌরসভা বোরসের বাসিন্দা।

গত মাসের শেষে সুইডেনের এক মসজিদের বাইরে পবিত্র কোরআন পোড়ান ইরাক থেকে আসা দুই অভিবাসী। এ ঘটনার প্রতিবাদে সুইডেন সরকারের কাছে ইহুদিদের ধর্মগ্রন্থ তোরাহ এবং খ্রিস্টানদের ধর্মগ্রন্থ বাইবেল পোড়ানোর অনুমতি চান আহমাদ। পরে তাঁকে ওই ধর্মগ্রন্থগুলো পোড়ানোর অনুমতি দেয় সুইডেন পুলিশ। এ ঘটনায় নিন্দা জানিয়েছিল ইসরায়েল।

 

সূত্র : আল জাজিরা



আপনার মূল্যবান মতামত দিন: