২ দিনব্যাপী `ওয়েস্ট জোন এডুকেশন ক্যাম্প - ২০২৩` অনুষ্ঠিত

মুনা সাংগঠনিক ডেস্ক | ৩১ মে ২০২৩ ০৫:৪৮

`ওয়েস্ট জোন এডুকেশন ক্যাম্প - ২০২৩` এ আমন্ত্রিত অতিথিবৃন্দ `ওয়েস্ট জোন এডুকেশন ক্যাম্প - ২০২৩` এ আমন্ত্রিত অতিথিবৃন্দ

গত ২৭ ও ২৮ মে মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) ওয়েস্ট জোনের উদ্যোগে ‘মেম্বর ও সিনিয়র মেম্বরদের নিয়ে ২ দিনব্যাপী ওয়েস্ট জোন এডুকেশন ক্যাম্প ২০২৩’ অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের ২য় বৃহত্তম বাংলা ভাষা-ভাষী বসবাসরত শহর লস এঞ্জেলেসের ‘কালিফোর্নিয়া মুনা সেন্টারে’ এই এডুকেশন ক্যাম্পের আয়োজন করা হয়। ওয়েষ্ট জোন প্রেসিডেন্ট আশরাফ হোসেন আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন মুনা ন্যাশনাল প্রেসিডেন্ট মুহতারাম হারুন-অর-রশীদ। বিশেষ অতিথি হিসেব উপিস্থত ছিলেন মুনা ন্যাশনাল অ্যাসিসট্যান্ট এক্সিকিউটিভ ডিরেক্টর আনিসুর রহমান ও ন্যাশনাল সোশ্যাল সার্ভিস ডিরেক্টর হাফেজ আব্দুল্লাহ আল আরিফ, সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট ইমাম মাওলানা দেলোয়ার হোসাইন।

এডুকেশন ক্যাম্পের ১ম দিন রেজিস্ট্রেশন ও পারস্পরিক কুশল বিনিময়ের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। উদ্বোধনী সেশনে আবদুল মান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মুনা ওয়েষ্ট জোন প্রেসিডেন্ট আশরাফ হোসেন আকবর। দারসুল হাদীস পেশ করেন ন্যাশনাল সোসাল সার্ভিস ডিরেক্টর হাফেজ আব্দুল্লাহ আল আরিফ। এরপর সালাতুল যোহর ও দুপুরের খাবারের বিরতির পর ২য় সেশনে সামসূল আরেফিন হাসীব ড. মো:শরীফুল ইসলাম এর সঞ্চালনায় আড়াই ঘন্টা ব্যাপী চলে প্যানেল ডিসকাশন। এতে বক্তব্য রাখেন হাফেজ আব্দুল্লাহ আল আরিফ,আনিসুর রহমান ও আশরাফ হোসেন আকবর। বিকেলের সেশনে ‘দাওয়াতে দ্বীন মুমিন জীবনের মিশন’ বিষয়ে মূল্যবান আলোচনা করেন ন্যাশনাল এসিসটেন্ট এক্সিকিউটিভ ডিরেক্টর আনিসুর রহমান। ১ম দিনের শেষ সেশনে মো: ময়েজ উদ্দীন –এর সঞ্চালনায় ‘সংগঠন পরিচালনা ও আমাদের পরিবেশ : দায়িত্বশীলদের ভূমিকা’ বিষয়ে আলোচনা পেশ করেন হাফেজ আব্দুল্লাহ আল আরিফ।

২ দিনব্যাপী ওয়েস্ট জোন এডুকেশন ক্যাম্প ২০২৩ -এ অংশগ্রহনকারী সদস্যবৃন্দ

এডুকেশন ক্যাম্পের ২য় দিনের ১ম সেশনে ‘ইসলামী সংগঠনে ত্যাগ ও কুরবানী : গুরুত্ব ও প্রয়োজনীয়তা‘ বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন মুনা’র সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট ইমাম মাওলানা দেলোয়ার হোসাইন। এরপর দারসুল হাদীসের মাধ্যমে ১ম সেশন শেষ হয়। ২য় সেশনে ড. মো: শরীফুল ইসলামের সঞ্চালায় ‘সর্বোত্তম সংগঠন ম্যানেজমেন্টে দায়িত্বশীলদের করনীয়’ বিষয়ে ‍মূল্যবান আলোচনা করেন আনিসুর রহমান। এরপরে এডুকেশন ক্যাম্পের প্রধান অতিথি ন্যাশনাল প্রেসিডেন্ট মুহতারাম হারুন-অর-রশীদ তার বক্তব্য নিয়ে যুক্ত হন অুনষ্ঠানে। প্রায় পৌনে দুই ঘন্টার লম্বা আলোচনায় ‘বায়াতী জিন্দেগী ও তার দাবী’ বিষয়ে কথা বলেন ন্যাশনাল প্রেসিডেন্ট। এসময় তিনি বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন। বেলা ১২.৩০ মিনিটে মুনা ওয়েষ্ট জোন প্রেসিডেন্ট আশরাফ হোসেন আকবরের সমাপনী বক্তব্য ও দোয়ার মাধ্যমে ২ দিন ব্যাপী এডুকেশন ক্যাম্প শেষ হয়।



আপনার মূল্যবান মতামত দিন: