ইকনা এর ৪৯ তম কনভেশনে মুনার অংশগ্রহণ

মুনা সাংগঠনিক ডেস্ক | ৩ জুন ২০২৪ ১৬:১২

ইকনা এর ৪৯ তম কনভেশনে আগত দর্শকদের একাংশ ইকনা এর ৪৯ তম কনভেশনে আগত দর্শকদের একাংশ


ইসলামিক সার্কেল অফ নর্থ আমেরিকা –ইকনা এর ৪৯ তম কনভেশনে মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা – মুনা প্রেসিডেন্ট হারুন অর রশিদসহ দায়িত্বশীলরা অংশগ্রহণ করেন। 

গত ২৪ মে শুক্রবার থেকে ২৭ মে সোমবার, ৩ দিনব্যাপী আমেরিকার ম্যারিল্যান্ডের বাল্টিমোর কনভেনশন সেন্টারে এই কনভেনশন অনুষ্ঠিত হয়। এইবারের কনভেনশনের থিম ছিলো ”আল্লাহর উপর অটল বিশ্বাস ও তার ইচ্ছার প্রতি আস্থা”।

প্রায় শতাধিক আলোচক এই কনভেনশনে অংশ নেন। ড. ইয়াসির ক্বাদি, ড. উমর সুলাইমান, ড. আব্দুল্লাহ ইদ্রিস আলী, ড. ফারহান আব্দুল আজিজ, ইমাম সিরাজ ওয়াহহাজসহ নর্থ আমেরিকার বড় বড় অনেক স্কলাররা কনভেনশনে আলোচনা করেন।

 

 

কনভেনশনের বাংলা সেশনে মুনা প্রেসিডেন্ট হারুন অর রশিদ আলোচনা করেন। এছাড়াও মুনার অন্যান্য দায়িত্বশালীগন কনভেনশনে বক্তৃতা রাখেন। এই সময় উপস্থিত সকলকে ’মুনা কনভেনশন-২০২৪’ এর নিমন্ত্রণও দেওয়া হয়।

 

 

কনভেনশনে প্রায় শতাধিক প্যারালাল সেশনে বিভিন্ন ভাষার মধ্যে ছিলো বাংলা, উর্দু ও আরবি। মুনার পরিপাটি স্টলসহ ডজনখানেক মেইন স্টলে ছিলো মানুষের উপচে পড়া ভিড়।

কনভেনশনে কলাম্বিয়া বিশ্বিবিদ্যালয়ের আন্দোলনকামি ৫ ছাত্র নেতা অংশ নেন। তাদের আগমন কনভেনশনে উপস্থিত সবার মাঝে এক আবেগঘন পরিবেশ তৈরি করে। উল্লেখ্য তাদের নেতৃত্বে যুক্তরাষ্ট্রের সকল বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থী আন্দোলন গতি খুঁজে পায়।

 

 

প্রায় ৩০ হাজার মানুষ উপস্থিতিতে আমেরিকার সর্ববৃহৎ কনভেনশনগুলোর একটি ’ইকনা কনভেনশন’টি শেষ হয়।  

 

আকবর উদ্দিন
মুনা ইস্ট জোন
কমিউনিকেশন, মিডিয়া এবং কালচারাল ডিপার্টমেন্ট
 



আপনার মূল্যবান মতামত দিন: