মাহে রামাদান আমাদেরকে তাকওয়াপূর্ণ জীবন গঠনের মধ্য-দিয়ে মুত্তাকী হওয়ার শিক্ষা দেয় - মুনা নেত্রীবৃন্দ

মুনা নর্থ জোন মিশিগান হেমট্রামিক ও ডেট্রয়েট চ্যাপ্টারের উদ্যোগে ওয়েলকাম রামাদ্বান অনুষ্ঠিত

মুনা সাংগঠনিক ডেস্ক | ১১ মার্চ ২০২৪ ১৭:০৯

ওয়েলকাম রামাদ্বানে অংশগ্রহণকারীদের কিছু ওয়েলকাম রামাদ্বানে অংশগ্রহণকারীদের কিছু


মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা – মুনা নর্থ জোন মিশিগান হেমট্রামিক ও ডেট্রয়েট চ্যাপ্টারের যৌথ উদ্যোগে মাহে রামাদ্বান কে স্বাগত জানিয়ে ওয়েলকাম রামাদ্বান প্রোগ্রামের আয়োজন করা হয়। গত ৩ মার্চ, রবিবার মসজিদ আল ফালাহ এর বেনকুইট হলে এই প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়।

ওয়েলকাম রামাদ্বান প্রোগ্রামের প্রধান আলোচক হিসেবে আলোচনা রাখেন ইসলামি সেন্টার অফ নর্থ ডেট্রয়েট (আই সি এন ডি) মসজিদ আল ফালাহ এর সম্মানিত ইমাম ও খতিব বিশিষ্ট আলেমেদ্বীন হযরত মাওলানা আব্দুল লতিফ আজম।

প্রধান আলোচক তার আলোচনায় বলেন, ‘আমাদের জন্য মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে মাহে রামাদ্বান এক বড় নিয়ামত। আল্লাহ তায়ালা তার বান্দাদেরকে এ মাসে রহমত ও বারাকাহ বৃদ্ধি করে দিয়ে জাহান্নামের কঠিন আজাব থেকে রক্ষা করে একজন খাটি মুত্তাকি বান্দা হিসাবে গড়ে তুলেন। তাই আমাদের বেশি বেশি আল্লাহ কে সিজদাহ্ দিতে হবে। সিজদায় গিয়ে বেশি বেশি তাসবিহ পড়ার আমল করতে হবে। ফরজ ইবাদতের পাশাপাশি বেশি বেশি নফল ইবাদত করতে হবে। এ রোজা শুধু আমদের জন্য ফরজ করা হয়নি, তা আমাদের পূর্ববর্তী লোকদের উপর ও ফরজ করা হয়েছিল। এ মাসে এক একটি নেক আমল আল্লাহর কাছে অধিক দামি। আসুন আমরা এ মাস কে জান্নাতে যাওয়ার অসি হিসাবে গ্রহণ করি‘।

 

 

ওয়েলকাম রামাদ্বান প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুনা নর্থ জোনের সোশ্যাল সার্ভিস ডিরেক্টর কোরবান সানি চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, 'আমরা যারা নিজেদের কে ঈমানদার দাবি করি আমাদের করণীয় কি আর বর্জনীয় কি তা জানতে হবে। আমাদের হাত ও জিহ্বা দ্বারা যেন কাউকে কষ্ট না দেই. আমাদের নিকট আত্মীয়, দুর সম্পর্কের আত্মীয়, প্রতিবেশি যারাই আছেন না কেন সকলের প্রতি কোমল হৃদয়ের অধিকারী হতে হবে। অসহায় নর নারীদের প্রতি আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে - এবং মুনা সোশ্যাল সার্ভিসের মাধ্যমে এ কাজগুলো করে থাকে। আসুন আমরা মুনার সোশ্যাল সার্ভিসের কাজ গুলোকে আরো গতিশীল করার জন্য এক হয়ে কাজ করি। সমাজের অসহায় মানুষের পাশে দাড়িয়ে তাদের কে সহযোগিতা করার মাধ্যমে আমাদের দায়িত্ব সঠিকভাবে আদায় করি। আল্লাহ আমাদের সকল নেক আমল কবুল করুন।’

প্রোগ্রামটি যৌথভাবে পরিচালনা করেন ডেট্রয়েট চ্যাপ্টার সেক্রেটারি আহমদ মাহির ফয়সাল ও হেমট্রামিক চ্যাপ্টারের সেক্রেটারি মোহাম্মদ বদরুজ্জামান ফয়সাল। এছাড়া প্রোগ্রামের সভাপতিত্ব করেন ডেট্রয়েট চ্যাপ্টার সভাপতি শামসুল আলম এবং সমাপনি বক্তব্য রাখেন হেমট্রামিক চ্যাপ্টার সভাপতি মাষ্টার শফিকুল ইসলাম।

মাষ্টার শফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন ’তাকওয়া অর্জনের এ মাস কে আমরা নাজাতের ওয়াসিলা হিসাবে গ্রহণ করার মাধ্যমে জান্নাত হাসিল করতে পারি সেই প্রচেষ্টা বেশি করে করতে হবে।’

পরিশেষে দোয়া মাহফিলের মাধ্যমে ওয়েলকাম রামাদ্বান প্রোগ্রামটি শেষ হয়।

 



আপনার মূল্যবান মতামত দিন: