মুনা কানেকটিকাট চ্যাপ্টারের উদ্যোগে ”ওয়েলকাম রামাদ্বান” অনুষ্ঠিত

মুনা সাংগঠনিক ডেস্ক | ৮ মার্চ ২০২৪ ১৭:০৭

মুনা কানেকটিকাট চ্যাপ্টারের উদ্যোগে ”ওয়েলকাম রামাদ্বান” এ আগতদের একাংশ মুনা কানেকটিকাট চ্যাপ্টারের উদ্যোগে ”ওয়েলকাম রামাদ্বান” এ আগতদের একাংশ


আসন্ন রামাদ্বান মাস উপলক্ষে মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা – মুনা কানেকটিকাট চ্যাপ্টারের উদ্যোগে ‘ওয়েলকাম রামাদ্বান” অনুষ্ঠিত হয়েছে। গত ৩ মার্চ রবিবার কানেকটিকাটের ইসলামিক সেন্টার অফ ওয়ালিংফোর্ডে এই ওয়েলকাম রামাদ্বান প্রোগ্রামটির আয়োজন করা হয়।

ওয়েলকাম রামাদ্বান প্রোগ্রামে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুনা সাবেক সভাপতি ইমাম দেলাওয়ার হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি পুরো রামাদ্বান মাসকে কিভাবে ইসলামের আলোকে উৎপাদনশীল কাজে ব্যয় করা যায় সে বিষয়ে আলোচনা করেন।


প্রধান অতিথি বলেন, রামাদ্বান মাস হলো মহান আল্লাহর কাছ থেকে পাওয়া একটি রহমতের মাস। আল্লাহর নৈকট্য লাভের পাশাপাশি দ্বীনের সাথে পুনরায় সম্পর্ক গঠনের একটি মাস।

তিনি আরো বলেন, এই পবিত্র মাসে রোজা রাখার পাশাপাশি প্রতিদিন কুরআন তেলাওয়াত এবং আল্লাহর ইবাদতে সময় ব্যয় করা উচিত। এই পুরো মাসের অনুশীলন এবং শিক্ষা বছরের বাকি ১১ মাস মুমিনদের উপকারে অসবে বলেও জানান তিনি।

প্রোগ্রামের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মুনা ইয়ুথ কানেকটিকাট চ্যাপ্টারের উপদেষ্টা ইরফানুল হক।
এছাড়া পবিত্র কুরআনের অনুবাদ করেন কানেকটিকাট চ্যাপ্টারের মুনা ইয়ুথ জুনিয়র তাওহিদ উদ্দিন।

 

 

ওয়েলকাম রামাদ্বান প্রোগ্রামে উদ্বোধনী বক্তব্য রাখেন মুনা কানেকটিকাট চ্যাপ্টারের সেক্রেটারি মজির উদ্দিন। এছাড়া প্রোগ্রামটি উপস্থাপনা করেন কানেকটিকাট চ্যাপ্টারের দাওয়াহ ডিরেক্টর মাহরুফ হোসেন।

 

 

প্রোগ্রামে সুমধুর কন্ঠে নাশিদ পেশ করেন মুনা ইস্ট জোন কমিউনিকেশন, মিডিয়া অ্যান্ড কালচারাল বিভাগের পরিচালক ও আটলান্টিক কালচারাল গ্রুপের নির্বাহী পরিচালক আকবর উদ্দিন এবং আটলান্টিক কালচারাল গ্রুপের সদস্য মোঃ আবদুর রহিম।

 

 

মুনা কানেকটিকাট চ্যাপ্টারের প্রেসিডেন্ট আব্দুল নাঈমের সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রোগ্রামটি শেষ হয়।

 

আকবর উদ্দীন
মুনা ইস্ট জোন
কমিউনিকেশন, মিডিয়া এন্ড কালচারাল ডিপার্টমেন্ট

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন: