মুনা’র ন্যাশনাল লিডারশীপ ওরিয়েনটেশন সেশন’ অনুষ্ঠিত

মুনা সাংগঠনিক ডেস্ক | ২৮ জানুয়ারী ২০২৪ ১৮:৩৭

ন্যাশনাল লিডারশীপ ওরিয়েনটেশন সেশনে অংশগ্রহণকারীদের একাংশ ন্যাশনাল লিডারশীপ ওরিয়েনটেশন সেশনে অংশগ্রহণকারীদের একাংশ

মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা – মুনা’র ’ন্যাশনাল লিডারশীপ ওরিয়েনটেশন সেশন’ অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ জানুয়ারি শনিবার নিউইয়র্কের ’মুনা সেন্টার অফ জ্যামাইকা’ মিলনায়তনে এই ওরিয়েনটেশন সেশন অনুষ্ঠিত হয়।

সকাল ৮ টায় নাস্তা ও রেজিস্ট্রেশনের মাধ্যমে ওরিয়েস্টেশন সেশনের আনুষ্ঠানিকতা শুরু হয়। উদ্বোধনী কথার পরে পবিত্র কোরআন থেকে দারসের মাধ্যমে ওরিয়েনটেশন সেশনের মূল কার্যক্রম শুরু হয়। ‘তাযকিয়াতুন নফস’ বিষয়ে দারসুল কোরআন পেশ করেন ইমাম আবুল বাশার ফয়েজ উল্লাহ। এরপর সংগঠন পরিচালনা, সম্প্রসারণ ও মজবুতিকরণে সমস্যা ও করণীয় বিষয়ে গ্রুপ ডিসকাশন হয়।

একটি বিরতির পর সংগঠন পরিচালনায় চ্যাপ্টার দায়িত্বশীলদের ভূমিকা বিষয়ে আলোচনা করেন মুনা ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশীদ ও সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট ড. সাইদুর রহমান চৌধুরী।

দুপুরের খাবার জোহরের নামাজের পর ওরিয়েনটেশন সেশনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।  দ্বিতীয় অধিবেশনের শুরুতে ২০২৪ সেশনের ডিপার্টমেন্টাল পরিকল্পনা বাস্তবায়নে সংগঠনের মৌলিক নির্দেশনা বিষয়ে আলোচনা করেন মুনা’র ন্যাশনাল এক্সিকিউটিভ ডাইরেক্টর আরমান চৌধুরী সিপিএ।

এরপর মুনা স্টোর সমূহে দাওয়াতী কাজের পরিবেশ তৈরিতে দায়িত্বশীলদের করণীয়সহ সেন্টার সমূহের কাজ, হিসাব সংরক্ষণ পদ্ধতি নিয়ে আলোচনা করেন মুনা’র ন্যাশনাল এক্সিকিউটিভ ডাইরেক্টর আরমান চৌধুরী সিপিএ ও ওয়ালিউর রহমান।


মাগরিব নামাজের পর প্রশ্নোত্তর পর্বে উত্তর দেন মুনা ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশীদ। তিনি মুনা’র ভিশন এবং ফিউচার ডিরেকশন নিয়েও আলোচনা করেন।

’ন্যাশনাল লিডারশীপ ওরিয়েনটেশন সেশন’ টি শেষ হয় সমাপনী কথা, এহতেসাব, দোয়া ও মোনাজাতের মাধ্যমে। অুনষ্ঠান শেষে রাতের খাবার পরিবেশন করা হয়।

ওরিয়েনটেশন সেশনটি পরিচালনা করেন মুনা’র ন্যাশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর আরমান চৌধুরী সিপিএ।

 

এছাড়া ’ন্যাশনাল লিডারশীপ ওরিয়েনটেশন সেশন’ প্রোগ্রামটিতে বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ড. নকিবুর রহমান, ডা. আতাউল গনি ওসমানী, মুনার সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট এবং বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ ইমাম দেলোয়ার হোসাইন, মুনা’র ন্যাশনাল এসিসট্যান্ট এক্সিকিউটিভ ডিরেক্টর আনিসুর রহমান গাজী, হাফেজ আব্দুল্লাহ আল আরিফ, প্রফেসর নজরুল ইসলাম প্রমুখ।

যুক্তরাষ্ট্রের প্রায় ৪৯টি স্টেট থেকে মুনার বিভিন্ন জোন, চ্যাপ্টার এবং সেন্টারের দায়িত্বশীল ডেলিগেটসরা এই প্রোগ্রামে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

 

শহীদ উল্লাহ কাইছার
নিউইয়র্ক



আপনার মূল্যবান মতামত দিন: