মুনা মিশিগান হেমট্রামিক চ্যাপ্টারের উদ্যোগে এসোসিয়েট মেম্বার গ্যাদারিং

মুনা সাংগঠনিক ডেস্ক | ১১ জানুয়ারী ২০২৪ ২১:১৯

মুনা মিশিগান হেমট্রামিক চ্যাপ্টারের উদ্যোগে এসোসিয়েট মেম্বার গ্যাদারিং এ উপস্থিত সদস্যবৃন্দদের একাংশ মুনা মিশিগান হেমট্রামিক চ্যাপ্টারের উদ্যোগে এসোসিয়েট মেম্বার গ্যাদারিং এ উপস্থিত সদস্যবৃন্দদের একাংশ


মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা - মুনা মিশিগান হেমট্রামিক চ্যাপ্টারের উদ্যোগে একটি এসোসিয়েট মেম্বার গ্যাদারিং অনুষ্ঠিত হয়। ২০২৪ সালের প্রথম দিন ১ জানুয়ারি এই গ্যাদারিংয়ের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মুনা মিশিগান হেমট্রামিক চ্যাপ্টারের সভাপতি মাষ্টার শফিকুল ইসলাম। এবং অনুষ্ঠানটি পরচালনা করেন মুনা মিশিগান হেমট্রামিক চ্যাপ্টারের সেক্রেটারি মোহাম্মদ বদরুজ্জামান।

এসোসিয়েট মেম্বার গ্যাদারিং’ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা খায়রুল হাসান রফিক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আল্লাহর এই জমিনে তার দ্বীনের দাওয়াত দেয়ার দায়িত্ব আমাদেরই। মহান আল্লাহ রাব্বুল আলামীনের অশেষ মেহেরবানীতে আমরা যারা মুসলিম আমেরিকায় বসবাস করছি আমাদের দ্বায়িত্ব হলো আল্লাহর এই জমিনে তারই দ্বীনের দাওয়াত প্রত্যেক মানুষের কাছে পৌছিয়ে দেয়া। আমরা যদি সঠিকভাবে দ্বীন ইসলামের দাওয়াত মানুষের মধ্যে পৌঁছাতে না পারি তাহলে আমাদের কে আল্লাহর কাছে জবাব দিতে হবে এবং এর-জন্য জাহান্নামে শাস্তি ভোগ করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) দ্বীনের দাওয়া দিতে গিয়ে অনেক কষ্ট সহ্য করতে হয়েছে। নিজের মাতৃভূমি ত্যাগ করতে হয়েছে। এখন নবী নেই তাই তারই উম্মত হিসেবে এ দায়িত্ব আমাদের।বর্তমান বিশ্বে মুসলিমরা বিভিন্ন ভাবে নির্যাতিত। আমরা তাদের জন্য দোয়া করি আল্লাহ যেন তাদেরকে হেফাজত করেন।আমাদের দ্বায়িত্ব হলো তাদের জন্য দোয়া ও সহযোগিতা করা।দ্বীনের দাওয়াত মানুষের কাছে পৌছিনো একটা ফরজ ইবাদত।

তাই উপস্থিত সকলকে এই ফরজ ইবাদতগুলোকে সঙ্গবদ্ধ ভাবে আদায় করার আহ্বান জানান প্রধান অতিথি মাওলানা খায়রুল হাসান রফিক।

 

 

এসোসিয়েট মেম্বার গ্যাদারিং এ পবিত্র আল-কোরআন থেকে দ্বারস পেশ করেন বিশিষ্ট আলেমেদ্বীন হাফেজ মাওলানা রায়হান উদ্দিন।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহিবুল হাসান, ডেট্রয়েট চাপ্টার সভাপতি শামসুল আলম, মাওলানা আতাউর রহমান, জিয়াউর রহমান, মাওলানা সিরাজুল ইসলাম, কবির আহমদ, জালাল উদ্দীন, জনাব বদরুল ইসলাম সহ আরো অনেক।

 



আপনার মূল্যবান মতামত দিন: