ইন্তেকাল করেছেন রেনেসা কালচারাল গ্রুপ এর সক্রিয় সদস্য রুহুল হুদা মুবিন

মুনা সাংগঠনিক ডেস্ক | ২৪ ডিসেম্বর ২০২৩ ০০:১০

ফাইল ছবি ফাইল ছবি

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রেনেসা কালচারাল গ্রুপ, মিশিগান -এর সক্রিয় সদস্য রুহুল হুদা মুবিন ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। তার মৃত্যুতে রেনেসা কালচারাল গ্রুপ সহ অসংখ্য শুভাকাংক্ষী ও গুনগ্রাহী সমবদেনা জ্ঞাপন করেছেন। সেন্টার ফর দাওয়াহ এন্ড রিসার্চ -এর প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করেছেন রুহুল হুদা মুবিন। শোকবার্তায় রেনেসা কালচারাল গ্রুপ এর পক্ষ থেকে জানানো হয়েছে-

রুহুল হুদা মুবিন আগাগোড়া একজন সংস্কৃতিমনা মানুষ ছিলেন। বিশুদ্ধ ও নৈতিক বোধসম্পন্ন সংস্কৃতি চর্চার মহান ব্রত নিয়ে তিনি রেনেসা কালচারাল গ্রুপ এ দীর্ঘদিন কাজ করেছেন। ধর্মীয় ঐতিহ্যকে ধারণ করে সুস্থ সংস্কৃতির ধারাকে প্রজন্মান্তর ছড়িয়ে দেয়ার তীব্র তাড়না তার মধ্যে ছিলো। সেই চিন্তা থেকে বাচ্চাদের জন্য তিনি গান লিখতেন ও সুর করতেন। ইউটিউবে বাচ্চাদের জন্য তার একটি চ্যানেলও আছে।

হেদায়েত বঞ্চিত মানুষের কাছে শান্তির বাণী পৌঁছে দেয়ার জন্য রুহুল হুদা মুবিন এর মধ্যে একটা ব্যাকুলতা কাজ করতো। বিভিন্ন জায়গায় গিয়ে কুরআন বিতরণ করতেন।পাদ্রীদের কাছে গিয়ে শান্তি প্রতিষ্ঠার দাওয়াত দিতেন। আর্তমানবতার সেবায় নিজেকে সর্বদা নিয়োজিত রাখতেন। বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

সিলেটে অত্যন্ত পরিচিত মুখ এডভোকেট সুলতানুজ্জামান ও ডা. মালেকা বেগমের চার সন্তানের মধ্যে রুহুল হুদা মুবিন ছিলেন সবার বড়।  মৃত্যুকালে তিনি একটি পুত্র সন্তান ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

রুহুল হুদা মুবিন -এর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা - মুনা’র ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশীদ, ন্যাশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর আরমান চৌধুরী সিপিএ, এবং ন্যাশনাল কমিউনিকেশন, মিডিয়া এন্ড কালাচারাল ডিপার্টমেন্ট ডিরেক্টর আনিসুর রহমান গাজী ।



আপনার মূল্যবান মতামত দিন: