মুনা’র মিডিয়া বিভাগের উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

মুনা নিউজ ডেস্ক | ১৯ ডিসেম্বর ২০২৩ ২২:৩৮

মুনা’র মিডিয়া বিভাগের উদ্যোগে কর্মশালায় উপস্থিত সদস্যদের একাংশ মুনা’র মিডিয়া বিভাগের উদ্যোগে কর্মশালায় উপস্থিত সদস্যদের একাংশ


মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা – মুনা’র মিডিয়া বিভাগের উদ্যোগে বিভিন্ন পত্র-পত্রিকার সাংবাদিক, লেখক এবং সম্পাদকদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। গত ১৭ ডিসেম্বর, রোববার কুইন্সের আর-রাইয়ান মসজিদের মুনা সেন্টার অফ জ্যামাইকা মিলনায়তনে কর্মশালাটির আয়োজন করা হয়।

প্রোগ্রামের সভাপতিত্ব করেন মুনা ন্যাশনাল মিডিয়া ডিরেক্টর জনাব আনিসুর রহমান গাজী। এছাড়া অনুষ্ঠানটি পরিচালনা করেন মুনা ন্যাশনাল মিডিয়া টিম মেম্বার মমিনুল ইসলাম মজুমদার।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুনা ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন-অর-রশীদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুনার এক্সিকিউটিভ ডিরেক্টর আরমান চৌধুরী ।

 

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মুনা ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন-অর-রশীদ বলেন, মুসলমানদের ইসলামী আদর্শকে লালন করেই সাংবাদিকতা করতে হবে। অনেক সাংবাদিকদের সত্যকে আড়াল করে সাংবাদিকতা করতে দেখা যায়। এটি কোনোভাবেই কাম্য নয় বলে জানান তিনি। সংবাদমাধ্যম সিএনএন, ফক্স নিউজ - এর প্রতি এখন আর মানুষের আস্থা নেই। বরং মানুষ এখন স্যোশাল মিডিয়াকে বিশ্বাস করে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

 

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে মুনা এক্সিকিউটিভ ডিরেক্টর আরমান চৌধুরী বলেন, মুনাকে সাংবাদিক এবং মিডিয়া জগতে স্থান করে নিতে হবে। জ্ঞান অর্জনের পাশাপাশি প্রশিক্ষণের অপরিহার্যতা নিয়েও মূল্যবান বক্তব্য পেশ করেন তিনি।

এছাড়া কর্মশালায় বিভিন্ন বিষয়ে নিজেদের জ্ঞানগর্ভ বক্তব্য পেশ করেন বিশিষ্ট সাংবাদিক আনোয়ার হোসেন মন্জু, প্রবীন সাংবাদিক কাজী সামছুল হক এবং সাংবাদিক ইমরান আনসারী।

উপস্থিত সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে কর্মশালাটি সফলভাবে সম্পন্ন হয়।



শহীদ উল্লাহ কাইছার
নিউইয়র্ক



আপনার মূল্যবান মতামত দিন: